1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

এক ফোন থেকে আরেক ফোনে কিভাবে ফোন নাম্বার ট্রান্সফার করবেন?

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮
  • ৩১৯ বার পড়া হয়েছে

বন্ধুরা, সবাই কেমন আছেন। আশা করছি সবাই অনেক ভালো আছেন।

নতুন ফোন কেনার পর প্রথমেই আমাদের যে সমস্যায় পড়তে হয় তা হলো, নতুন ফোনে পুরাতন ফোনের কন্টাক্ট বা ফোন নাম্বার গুলো নিয়ে আসা। এক্ষেত্রে যে নাম্বারগুলো সিম কার্ডে সেভ করা থাকে সেগুলো অটোমেটিক নতুন ফোনে চলে আসে। কিন্তু ফোনে সেভ করা নাম্বার নিয়ে সমস্যায় পড়তে হয়।
আপনার হয়তো অনেক দরকারি নাম্বার থাকতে পারে। আর একটা একটা করে নতুন করে নাম্বার সেভ করাও তো প্রায় অসম্ভব।

তাই অনেকে বিভিন্ন অ্যাপ ব্যবহারের মাধ্যমে নাম্বার ট্রান্সফার করে থাকেন। এক্ষেত্রে উভয় ফোনেই একই অ্যাপ ইনস্টল দিয়ে রাখতে হয় যা অনেকটা বিরক্তিক।

এই ট্রিক এ আমি দেখাবো কিভাবে কোনো ধরনের অ্যাপ ব্যবহার না করে আপনার এক মোবাইলের কন্টাক্ট অন্য মোবাইলে ট্রান্সফার করে নিয়ে আসতে পারবেন।
এজন্য আপনার এন্ড্রয়েড ফোনের কন্টাক্ট লিস্টে গিয়ে উপরে ডানপাশে তিনিটি ডট চিহ্ন আছে। সেখানে ক্লিক করে সেটিংস এ গিয়ে Export/Imoort অপশন দেখা যাবে। Expor এ ক্লিক করলে সবগুলো কন্টাক্ট একটা ফাইলে জমা হবে যা ডাউনলোড ফোল্ডারে পাওয়া যাবে।

যে মোবাইলে কন্টাক্ট গুলো নিতে চান সে মোবাইলে ব্লুটুথ বা শেয়ার ইটের মাধ্যমে এই ফাইলটি ট্রান্সফার করতে হবে।

তারপর একইভাবে এই ফোনের কন্টাক্ট সেটিংস এর Export/ Import অপশনে গিয়ে Import এ ক্লিক করলেই কাজ শেষ!
সবগুলো মোবাইল নাম্বার নামসহ নতুন মোবাইলে সেভ হয়ে যাবে।

বিস্তারিত এই ভিডিওতে দেখানো হয়েছে। ধন্যবাদ।।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com