1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০২:৫৮ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

যশোর-৪ আসনের সংসদ  সদস্য রণজিত কুমার করোনাভাইরাসে আক্রান্ত

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৯ জুন, ২০২০
  • ১৩৫ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক: যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের সংসদ  সদস্য রণজিত কুমার রায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

৮ জুন ২০২০ রাতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারে তার নমুনা পরীক্ষা করে রিপোর্ট পজেটিভ আসে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এই তথ্য নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয়ে সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা পরীক্ষা কাজে নিয়োজিত টিমের একাধিক সদস্যও একই কথা বলেছেন।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন রাত সাড়ে ১২টার দিকে জানান, সোমবার সকালে এমপি রণজিৎ রায়ের যশোর শহরের বাসভবন থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। একই সময় তার পরিবারের আরো সাত সদস্যের নমুনাও সংগ্রহ করা হয়েছিল। সেগুলো যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয় পরীক্ষার জন্য।

রাতে পাওয়া ফলাফলে দেখা যায়, এমপি রণজিত করোনাভাইরাসে আক্রান্ত।

যশোর বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের সংসদ সদস্য রণজিত কুমার রায় ও যশোর শহরের রেল রোডের বাসভবনে সপরিবারে বসবাস করেন।

সিভিল সার্জন জানান, কয়েকদিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। সন্দেহ হওয়ায় সোমবার (৮জুন) ওই বাসভবন থেকে স্বাস্থ্য বিভাগের কর্মীরা এমপিসহ তার পরিবারের আটজনের নমুনা সংগ্রহ করেন।

এদিকে, যবিপ্রবি জেনোম সেন্টারে দায়িত্বরতরাও রাত একটার দিকে সাংবাদিকদের  এই তথ্য নিশ্চিত করেছেন।

তবে তারা জানিয়ে দেন, এই বিষয়ে গণমাধ্যমকে তথ্য দেবেন সিভিল সার্জন বা স্বাস্থ্য বিভাগের কোনো দায়িত্বশীল কর্মকর্তা।

যবিপ্রবি জেনোম সেন্টারে সন্দেহভাজন করোনারোগীদের শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষার কাজে নিয়োজিত টিমের বর্তমান লিডার ড. হাসান আল ইমরান জানান, ৮ জুন সকাল সাড়ে দশটা থেকে ১১টার মধ্যে যশোরের সিভিল সার্জন আটটি নমুনা অ্যাম্বুলেন্সযোগে পাঠান। তিনি অনুরোধ করেন, এই নমুনাগুলো যেন বিশেষ ব্যবস্থায় দ্রুত পরীক্ষা করে রিপোর্ট পাঠানো হয়।

সেই অনুযায়ী দুপুর একটার দিকে কাজ শুরু করে তার (ড. ইমরান) নেতৃত্বাধীন যবিপ্রবির একটি বিশেষ টিম। রাত সাড়ে আটটা থেকে পৌনে নয়টার মধ্যে রিপোর্টগুলো পরীক্ষার কাজ শেষ হয়। এর পরপরই ফলাফল জানিয়ে দেওয়া হয় সিভিল সার্জনকে।

সিভিল সার্জন নিশ্চিত করেছেন, ওই আটটি নমুনা ছিল এমপি রণজিত রায় ও তার পরিবার-সদস্যদের।

রাতে তিনি জানান, এমপি রণজিতকে পরীক্ষার ফলাফল জানিয়ে দেওয়া হয়েছে। তিনি যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নিতে আগ্রহ প্রকাশ করেছেন। সেই অনুযায়ী স্বাস্থ্য বিভাগ থেকে সিএমএইচ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগও করা হয়েছে।

রাতেই তার সিএমএইচ-এ ভর্তি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. শাহীন।

এমপি রণজিত রায়ের ছেলে বাঘারপাড়া যুবলীগ নেতা রাজিব রায় জানান, তার বাবাকে রাত একটার দিকে সিএমএইচ-এ- ভর্তি করা হয়েছে। আপাতত এই হাসপাতালেই তার চিকিৎসা চলবে। দরকার হলে ঢাকায়ও নেওয়া হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com