1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

মাগুরায় এমপি শিখরের উদ্যোগে ক্যাবল টিভির মাধ্যমে যাত্রা শুরু করলো করোনায় পিছিয়ে পরা শিক্ষার্থীদের ক্লাস।

  • আপডেট করা হয়েছে শনিবার, ২০ জুন, ২০২০
  • ২৯০ বার পড়া হয়েছে

মাগুরা প্রতিনিধি।।

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে মাগুরাসহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান। তাই ঘরে বসে অলস সময় পার করছে কোমলমতি শিশু কিশোররা। কিন্তু এভাবে কতদিন? প্রশ্ন থেকেই যায় জীবন বড় না শিক্ষা বড়? এই পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে ঝিময়ে পরা শিক্ষার্থীদের চাংগা করতে এবং শিক্ষার মান ধরে রাখতে এক ব্যতিক্রমধর্মী শিক্ষাব্যবস্থার চালু করলেন মাগুরা ১ আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। গতকাল শুক্রবার স্থানীয় ক্যাবল লাইনের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন। শিক্ষার্থীদের পাঠদানের ধারাবাহিকতা রাখতে (১৯ জুন)২০২০ থেকে মাগুরার স্থানীয় কেবল নেটওয়ার্ক টিভিতে শুরু হলো ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির ক্লাস। সন্ধ্যা ৭.৩০মিনিটে নবম শ্রেণীর গণিত বিষয়ের উপর ক্লাসের মধ্যদিয়ে শুরু হলো। এ পাঠদান কর্মসুচী। এমপি শিখরের সার্বিক পৃষ্ঠপোষকতা ও উপজেলা চেয়ারম্যান মোঃ আবু নাসির বাবলু মহোদয়ের সহযোগিতা এবং মাগুরা জেলা প্রশাসক ড.আশরাফুল আলমের অনুপ্রেরনায়,সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য দক্ষ শ্রেণি শিক্ষকদের ক্লাসসমূহ ভিডিও ধারণ করে মাগুরা স্টার কেবল নেটওয়ার্ক টেলিভিশনের মাধ্যমে সম্প্রচারিত হচ্ছে। শিক্ষার্থীরা বাসায় বসেই টিভির মাধ্যমে ক্লাসে অংশগ্রহণ করতে পেরে আনন্দ প্রকাশ করে।
মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার,আবু সুফিয়ান জানান, শুক্রবার থেকে ডিস লাইনের মাধ্যমে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য তৈরি ক্লাস প্রচার করা হবে। এই শিক্ষা কার্যক্রম সফল করতে সবচেয়ে বেশি সহযোগীতা করছে মাগুরার প্রিয় শিক্ষকমন্ডলী গন ।
তিনি আরো বলেন, গ্রামের ছেলেমেয়েদের জন্য, যেখানে নেটওয়ার্ক দুর্বল ,আবার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে যেহেতু স্মার্টফোন দেয়া নিষিদ্ধ সেহেতু কেবল টিভির মাধ্যমে স্থানীয় শিক্ষকদের মাধ্যমে ক্লাস শিক্ষার্থীদের জন্য একদিকে যেমন প্রাণবন্ত হবে তেমনি যেকোন বিষয় স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষক গণের সাথে পরামর্শ করতে সুবিধা হবে।

এ বিষয়ে স্টার কেবল নেটওয়ার্ক এর স্বত্বাধিকারী বাবু উজ্জ্বল দত্ত জানায়, করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের পাঠদানের সমস্যা হচ্ছে। আর এ কারণে শিক্ষার্থীরা যাতে বাড়িতে নিরাপদে থেকে তাদের পড়াশোনা চালিয়ে যেতে পারে সে লক্ষে স্থানীয় প্রশাসন মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য এই উদ্যোগ গ্রহন করেছে। আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে উন্নত প্রযুক্তি ব্যবহার করে কেবল নেটওয়ার্ক এর মাধ্যমে পাঠদান কর্মসুচী সফল করতে সর্বাত্বক চেষ্টা করছি । এ পদ্ধতিতে পাঠদানের ব্যাপারে অভিভাবকেরাও আনন্দ এবং সাচ্ছন্দ্য বোধ করছে। কেউ কেউ বলেন করোনার মধ্যে ছেলে মেয়েরা বাসায় বসে নিরাপদে থেকে যে শিক্ষাটুকু গ্রহণ করবে এতে করে একদম বসে থাকার চেয়ে অনেক ভালো হবে চলতি বছর শিক্ষাই পিছিয়ে পড়া থেকে হয়তো রক্ষা পাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com