1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:২৬ পূর্বাহ্ন
"
ব্রেকিং নিউজ
শিরোনাম
মাগুরায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত বিহারী লাল শিকদার নৌকা বাইচ প্রতিযোগিতার প্রস্তুতিমূলক সভা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক হলেন আজিজুল হক আজিজ মাগুরায় গড়াই নদীতে শেখ রাসেল নৌকা বাইচ অনুষ্ঠিত নড়াইলে অবসরপ্রাপ্ত শিক্ষককে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা  কবি ফররুখ উদ্দিন আহমেদের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মাঠপর্যায়ে স্বাস্থ্যকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাৎ সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের মাগুরা ইয়াবাসহ একজন মাদক ব্যবসায়ী আটক মাগুরা মহম্মদপুরের বাবুখালীতে জমি নিয়ে বিরোধের জেরে উভয় পক্ষের ১০ জন আহত মাগুরার শ্রীপুরে ভয়াবহ আগুনে বাড়ি ও গোয়াল ঘর পুড়ে তছনছ

মহম্মদপুরে মার্কেট উচ্ছেদের নোটিশ: উচ্চ আদালতের নিষেধাজ্ঞা

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ২৫৭ বার পড়া হয়েছে

মহম্মদপুর (মাগুরা) সংবাদদাতা:

মহম্মদপুর উপজেলা পরিষদের মুল গেইট হতে চেয়ারম্যানের বসভবন পর্যন্ত সকল দোকান ঘরের চুক্তিপত্র বাতিল ও অপসারনের স্বীদ্ধান্ত গ্রহন করেছে উপজেলা পরিষদ। গত ৮ জুলাই মার্কেট উচ্ছেদ সংক্রান্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আব্দুল্লাহেল কাফী স্বাক্ষরিত একটি নোটিশ দেওয়া হয়। এ ঘটনায় উচ্চ আদালতের নিষেধাজ্ঞা জারি হয়েছে।

মার্কেট অপসারণ নোটিশ সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের মাস্টার প্লানের ২ নং গেইট বন্ধ করে ঘর তৈরী, নকশা বর্হিভুতভাবে চেয়ারম্যানের বাস ভবনের জায়গায় টয়লেট নির্মান, ইসলামী ব্যাংক মহম্মদপুর শাখাকে সাব লীজ প্রদান ও নকশা বর্হিভুতভাবে ঘর নির্মান করা হয়েছে মর্মে নোটিশ দেন।

পরবর্তীতে গত (১৫ জুলাই) স্বারক নং- ০৫.৪৪.৫৫৬৬.০০০.০০২.২০.৫৫৯ এর বৈধতা চ্যালেঞ্জ করে মহামান্য হাইকোর্ট কর্তৃক ভি.সি রীট পিটিশন নং- ২৮৭ (এনেক্স-২৪)/২০২০ দাখিল করিলে শুনানি অন্তে মহামান্য হাইকোর্টের বিচারপতি জে.বি.এম হাসান নিয়মিত বেঞ্চে একটি রিট পিটিশন দায়ের করেন দোকান মালিকরা।

জানা গেছে,  পরিষদের মাস্টার প্লান অনুযায়ী উপজেলা পরিষদের মূল ফটকের সাথের জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ম্যুরাল নির্মাণ ও উপজেলা পরিষদের সৌন্দর্যবর্ধনে পুরাতন বিল্ডিং ভেঙ্গে ফেলা হয়েছে। সম্প্রতি ম্যুরাল নির্মাণ ও উপজেলা পরিষদের সৌন্দর্যবর্ধনের কাজ পরিদর্শনও করেছেন ড. শ্রী বীরেন শিকদার এমপি। উপজেলা পরিষদের মাস্টার প্যানের বাইরে নতুন নির্মাধীন দোকানঘর ভাঙ্গা নোটিশ প্রদানে ঘর মালিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নির্মাধীন ঘর মালিক হাসানুজ্জামান সুমন বলেন, করোনা প্রাদুর্ভাবে প্রথম ৩ মাস উপজেলা চেয়ারম্যান অফিসে না এসে ঢাকায় ছিলেন। জনপ্রতিনিধি করোনা দূর্দিনে মানুষের পাশে নেই এ নিয়ে মুখ খোলায় ক্ষমতার বলে নোটিশ দিয়ে পূর্ব শত্রুতার জের ধরে আমাদের উচ্ছেদের পায়তারা করছেন । এই নিয়ে আমি মহামান্য হাই-কোর্টে রিট করি এবং রিট আবেদনের পরিপেক্ষিতে স্ট্রে অর্ডার প্রদান করে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আব্দুল্লাহেল কাফী বলেন, হাইকোর্টের অর্ডার আমরা পেয়েছি। উপজেলা পরিষদের সৌন্দর্যবর্ধনে কাজ চলমান রয়েছে। তাতে অনেক জায়গার প্রয়োজন রয়েছে। আজ হোক বা কাল এই জায়গা তাদের ছেরে দিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com