1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৮:১৮ পূর্বাহ্ন
"
শিরোনাম
মাগুরার শ্রীপুরে ভয়াবহ আগুনে বাড়ি ও গোয়াল ঘর পুড়ে তছনছ মাগুরায় কেন্দ্রীয় কৃষক লীগের নব নির্বাচিত বেসরকারী সংস্থা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামানের কবর জিয়ারত করলেন যেভাবে সরকারি প্রাইমারি শিক্ষক পদে আবেদন করবেন মাগুরায় কোলাহল পত্রিকার ফটো সাংবাদিক হিসাবে নিয়োগ পেলেন দাউদ জোয়ার্দার মাগুরার শ্রীপুরে ৫নং দ্বারিয়াপুর ইউনিয়ন চেয়ারম্যান পদপ্রার্থী সবুরের পক্ষ থেকে শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা মাগুরার শ্রীপুরে দুস্থ শিক্ষার্থীদের কম্পিউটার ও আইটি প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন মাগুরায় শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন পালন মাগুরায় শেখ রাসেলের জন্মদিনে যুবলীগের নানা কর্মসূচি পালিত আজ শেখ রাসেলের জন্মদিন মাগুরায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে যুবলীগের বিভিন্ন কর্মসূচি

মাগুরায় তুচ্ছ ঘটনায় সংঘর্ষ, নিয়ন্ত্রণে পুলিশের গুলি

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ১৪০ বার পড়া হয়েছে

গিয়াস উদ্দিন চঞ্চল,মাগুরা প্রতিনিধিঃ মাগুরা সদর উপজেলার বেরইল পলিতা ইউনিয়নের বড়জোকা- মনিরামপুর গ্রামে বেগুন ক্ষেতে বিষ দিয়ে হাঁস মুরগি মারার এই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ও সামাজিক দুই পক্ষের পূর্ব শত্রুতার জের ধরে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ৬ আগষ্ট বৃহস্পতিবার রাত ৮ টার দিকে মনিরামপুর বাজারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মহব্বত আলী সমর্থকের সঙ্গে সাবেক মাগুরা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল হক রাজার সমর্থকদের সাথে এই সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে। এতে ১টি বসতবাড়ি সহ মনিরামপুর বাজারের ৫টি দোকান ভাংচুর হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় , বৃহস্পতিবার সকালে মনিরামপুর গ্রামের নাজমুল শেখ (২৮) তার বেগুন চাষের জমিতে পোকামাকড় মারার জন্য কীটনাশক প্রয়োগ করে। পরে ওই জমিতে একই গ্রামের জহুর শেখের (৫০) বাড়ির হাঁস-মুরগি গেলে বিষের কারনে কয়েকটি হাঁস ও মুরগি মারা যায়। এসময় দুই পরিবারের মাঝে এই ঘটনা নিয়ে বাকবিতন্ডা হয়। পরে সন্ধ্যার সময় তারা বাজারে আসলে ওই একই ঘটনার জের ধরে কথা কাটাকাটি হলে শুরু হয় দু’পক্ষের সংঘর্ষ।

এ সময় নাজমুলের লোকসহ স্থানীয় রব্বানী মেম্বার ও রাজা গ্রুপের সমর্থকরা বিরোধী পক্ষ জহুর শেখসহ স্থানীয় আলফাজ মাতবব্বর ও চেয়ারম্যান মহব্বত আলীর সমর্থকদের দোকানপাট ও বাড়িঘর ভাংচুর করে বলে জানা যায়। পরে মূর্হুতের মধ্যে দুপক্ষের লোকজন বাজারের মধ্যে ঢাল সড়কি ও ইটপাটকেল নিয়ে সংঘাতে জড়িয়ে পড়লে রাজার সমর্থকরা দোকানপাট ও বাড়িঘরে ভাংচুর চালায় বলে অভিযোগ পাওয়া যায়। এসময় নূর ইসলাম নামে এক ব্যাক্তিকে মেরে গুরুতর আহত করে তারা।
এসব ঘটনার ব্যাপারে মাগুরার শত্রুজিৎপুর পুলিশ ক্যাম্পের ইন্সপেক্টর বিশারুল ইসলাম জানান, উক্ত ঘটনায় পরিস্থিতি ভয়াবহতার দিকে গেলে পুলিশ ১৫ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ইন্সপেক্টর বিশারুল আরো জানান, ঘটনাস্থল থেকে মারামারির সরম্জামাদী উদ্ধার করাসহ কয়েকজনকে আটক করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। পরবর্তী সংঘাত এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এ দিকে আজ ৭ আগষ্ট২০২০ শুক্রবার দুপুরে মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ জয়নুল আবেদিন মোবাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান সেখানে বড় ধরনের সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং সেখান থেকে দেশীয় অস্ত্র শস্ত্রসহ ৮ জনকে আটক করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com