1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১১:২০ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী মাগুরায় মহান বিজয় দিবস পালিত
শিরোনাম
নিজের গ্রামে ঘুরে ঘুরে ভোট পরিদর্শন করছেন খুরশিদ হায়দার টুটুল নিজে ভোট দিয়ে বিজয়চিহ্ন’ দেখালেন মেয়র প্রার্থী খুরশিদ হায়দার টুটুল ব্যাপক নিরাপত্তা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চলছে মাগুরা পৌরসভার ভোট গ্রহণ মাগুরা পৌর নির্বাচনে সাত নং ওয়ার্ডের প্রার্থী সাকিব হাসান তুহিন বিশাল ব্যবধানে এগিয়ে ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় জেনিথ ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানির ব্যবসায়িক লক্ষ্যমাত্রা নির্ধারণী সভা মধুপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হলেন আনিসুর রহমান নাটোরে মুজিব শতবর্ষ উপলক্ষে সিংড়ায় ভূমিহীনদের মাঝে জমির দলিল হস্তান্তর ঝিনাইদাহের শৈলকুপায় নির্বাচনী সহিংসতায় কাউন্সিলর পদে ভোট স্থগিত নড়াইলে স্ত্রী নারগিস বেগমকে যৌতুকের দাবিতে নির্যাতন ও হত্যা মামলায় স্বামীর মৃত্যুদন্ড

চীন সাগরে বোমারু বিমান মোতায়েন চীনের, চরম উত্তেজনা

  • আপডেট করা হয়েছে শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৭৪ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট

ভারতের সঙ্গে সীমান্ত উত্তেজনার মধ্যেই দক্ষিণ চীন সাগরে নতুন করে বোমারু বিমান এবং ফাইটার জেট মোতায়েন করেছে চীন।

বিষয়টি নিয়ে ভারতের সহায়তা চেয়েছে দক্ষিণ চীন সাগরে বেংজিংয়ের প্রতিবেশী দেশ ভিয়েতনাম।

শুক্রবার ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠকে দেশটিতে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ফ্যাম স্যান চাউ এ উদ্বেগের কথা জানান বলে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, শ্রিংলার সঙ্গে ভিয়েতনামের রাষ্ট্রদূতের বৈঠকে ‘চীনা আগ্রাসনে’র বিষয়টি নয়াদিল্লির সামনে তুলে ধরেন হ্যানয়ের প্রতিনিধি। একইসঙ্গে ভারতের সঙ্গে কৌশলী বন্ধুত্বকে এগিয়ে নেয়ার পক্ষেও সম্মতি জানান ফ্যাম স্যান চাউ।

আনন্দবাজার বলছে, চলতি মাসের শুরুতেই বিতর্কিত প্যারাসেল দ্বীপপুঞ্জের সর্ববৃহৎ দ্বীপ উডি আইল্যান্ডে এইচ-৬জে বোম্বার বিমান মোতায়েন করেছে চীন।

চীনা সংবাদপত্র গ্লোবাল টাইমস দাবি করেছে, ওই এলাকায় মার্কিন এয়ারক্র্যাফ্ট ক্যারিয়ারের তৎপরতায় বাধা দিতেই এ পদক্ষেপ নেয়া হয়েছে।

ভিয়েতনামও প্যারাসেল দ্বীপপুঞ্জের অন্যতম দাবিদার। চীনের ওই পদক্ষেপের তীব্র প্রতিবাদ করেছে তারা।

দক্ষিণ চীন সাগরের উপকূলীয় অঞ্চলে যে গ্যাস এবং কয়লা ব্লক রয়েছে তা উত্তোলনের জন্য ভারতের সাহায্য চেয়েছে ভিয়েতনাম। সেই সঙ্গে সামরিক ক্ষেত্রেও নয়াদিল্লির সঙ্গে বন্ধুত্ব আরো দৃঢ় করতে চায় দেশটি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com