1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৮:১২ পূর্বাহ্ন
"
ব্রেকিং নিউজ
শিরোনাম
মাগুরা সদর হসপিটাল গেটের সাকুরা ফার্মেসি এবং আমিরুল ফার্মেসি থেকে এম্পুল ফেন্টানিল ইনজেকশন জব্দ মাগুরার মহম্মদপুরে মধুমতি নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ ফ্রান্সে নবী (সা) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মাগুরায় মানববন্ধন ও বিক্ষোভ বিনোদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মোঃ রিপন হোসেন মাগুরায় যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত মাগুরায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত বিহারী লাল শিকদার নৌকা বাইচ প্রতিযোগিতার প্রস্তুতিমূলক সভা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক হলেন আজিজুল হক আজিজ মাগুরায় গড়াই নদীতে শেখ রাসেল নৌকা বাইচ অনুষ্ঠিত নড়াইলে অবসরপ্রাপ্ত শিক্ষককে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা 

সাতক্ষীরায় বেড়িবাঁধ নির্মাণের দাবিতে পাউবো অফিস ঘেরাও

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ১৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক: সাতক্ষীরায় বেড়িবাঁধ নির্মাণের দাবিতে সচেতন নাগরিক কমিটির উদ্যোগে, সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) অফিস ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে।

এলক্ষে আজ বুধবার (২৬ আগস্ট) বেলা ১১ টার সময় সাতক্ষীরা জেলার আপামর সচেতন নাগরীকরা সমবেত হয়।
উক্ত ঘেরাও কর্মসূচিতে অধ্যক্ষ আনিসুর রহিম এর সভাপতিত্বে ও আলিনুর খান বাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, অধ্যক্ষ আবু আহমেদ, প্রফেসর আব্দুল হামিদ, সুধাংশু শেখর সরকার, এড. শেখ আজাদ হোসেন বেলাল, ওবায়দুস সুলতান বাবলু, প্রভাষক ইদ্রিশ আলী, মাধব চন্দ্র দত্ত, এড, মনির উদ্দিন, এড. আল মাহামুদ পলাশ, অপারেশ পাল, শেখ সিদ্দিকুর রহমান, তপন কুমার শীল, সুরেশ পান্ডে, কমরেড আবুল হোসেন, মুনসুর রহমান, কায়সারুজ্জামান হিমেল, কওসার আলী, আব্দুস সামাদ, মমিন হাওলাদার, এড. আবুল কালাম আজাদ প্রমুখ।
কর্মসূচি থেকে আগামী ১ সেপ্টেম্বর সাতক্ষীরা পৌরসভায় অবস্থান কর্মসূচি ও স্মরকলিপি পেশ এবং মাননীয় প্রধানমন্ত্রী বরাবর গণস্বাক্ষর কর্মসূচি সফল করার আহবান জানানো হয়।

কর্মসূচি শেষে, সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড বিভাগ-১ ও ২ এর নির্বাহী প্রকৌশলীর মাধ্যমে পানি সম্পদ প্রতিমন্ত্রী বরাবর সাতক্ষীরাসহ উপকূলবাসীর বর্তমান অবস্থা তুলে ধরে বিভিন্ন দাবী দাওয়া সম্বলিত স্মারকলিপি পেশ করা হয়।

বক্তারা তাদের বক্তব্যে বলেন সাতক্ষীরা উপকূলের ৮০ হাজার মানুষ আজ পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে, পানি উন্নয়ন বোর্ড এর দায় এড়াতে পারেনা? তারা সঠিক ভাবে বরাদ্দনুযায়ী উপকূল এলাকার টেকসই বেড়িবাঁধ নির্মাণের কাজ না করায়, আজ অসহনীয় মানবেতর জীবনযাপন করছে উপকূলবর্তী ৮০ হাজার নারী পুরুষ ও শিশু।
বক্তারা এসময় পাউবোর ঠিকাদার দের ও দায়ি করেন।
পানি বন্দি হওয়ার কারণে আশাশুনি উপজেলার প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়ন, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের কয়েকজন মানুষ মারা গেলেও দুঃখের বিষয় নিজ নিজ কবরস্থান তথা এলাকায়ই তাদের দাফনের ব্যবস্থা করা যাচ্ছে না?
তাদের দাফন করতে নিয়ে যাওয়া হচ্ছে ভিন কোন গ্রামে!

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের গাফিলতির কারনে উপকূলবর্তী এলাকায় বেড়িবাঁধ ভেঙ্গে তারা আজ নিজের ঘরের চালের নীচে সন্তানদের নিয়ে দাঁড়াতে ও পারছেনা?

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com