1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৬:৩৮ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
শিরোনাম
মাগুরা জেলা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত মাগুরায় নবগঙ্গা সামাজিক সংগঠনের ২০২১ সালের কেন্দ্রীয় কমিটি গঠন ফেয়ার এন্ড লাভলীর নতুন নাম গ্লো এন্ড লাভলী মাগুরায় নানা আয়োজন ফ্রান্সে নবীকে( সা) কে অবমাননা মাগুরায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মাগুরার বাবুখালীতে মাইক্রোবাসে আগুন মাগুরা সদর হসপিটাল গেটের সাকুরা ফার্মেসি এবং আমিরুল ফার্মেসি থেকে এম্পুল ফেন্টানিল ইনজেকশন জব্দ মাগুরার মহম্মদপুরে মধুমতি নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ ফ্রান্সে নবী (সা) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মাগুরায় মানববন্ধন ও বিক্ষোভ বিনোদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মোঃ রিপন হোসেন মাগুরায় যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

মাগুরায় ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ১০৪ বার পড়া হয়েছে

মাগুরা প্রতিনিধি
আজ ১ লা অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টা হতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাগুরা জেলা শাখার উদ্যোগে মাগুরা মাগুরা প্রেসক্লাবের সামনে সিলেট এমসি কলেজে গণধর্ষণ সহ সারাদেশে অবরোধ সহিংসতা ও দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে “মানববন্ধন” অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মাগুরা জেলা শাখার সভাপতি মুহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। তিনি তার বক্তব্যে বলেন আজ সারা দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। আইন ও সালিশ কেন্দ্র (আকস) এর প্রতিবেদন অনুযায়ী চলতি বছর জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ধর্ষণের শিকার হয়েছে ৮৮৯ জন। ২০১৫ সালে ৮৪৬ জন, ২০১৬ সালে ৭২৪ জন, ২০১৭ সালে ৮১৮ জন, ২০১৮ সালে ৭৩২ জন, ২০১৯ সালে ১৪১৩জন এছাড়া হাজার ধর্ষণ ঘটনার বাইরে থেকে যাচ্ছে। ধর্ষণের জড়িত ৩ শতাংশ ঘটনায় অপরাধীরা শাস্তি পায় বাকি ৯৭ শতাংশ ধর্ষকের শাস্তির বাইরে থেকে যাচ্ছে।

তিনি আরো বলেন, ধর্ষণে জড়িতদের দ্রুত বিচারের আওতায় না আনলে ধর্ষণের এ ধারা অব্যাহত ভাবে বাড়তে থাকবে তাই প্রশাসনের কাছে ধর্ষকদের দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তি ও ধর্ষণ প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মাগুরা জেলা শাখার সহ-সভাপতি আব্দুর রহমান মাহফুজ তার বক্তব্যে বলেন ধর্ষণের জড়িত অধিকাংশ ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতা ফলে তাদের শাস্তির ব্যাপারে প্রশাসন নতজানু ভূমিকা পালন করছে। মাগুরা জেলা শাখার সাবেক সভাপতি আরাফাত হোসাইন আরজু বলেন ধর্ষণের কারণে বাংলাদেশ ছাত্রলীগ ধর্ষক লীগে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী কে বলতে চাই আপনার সোনার সন্তানদের কে ধর্ষণ থেকে ফেরাতে না পারলে জনগণ আপনাকে ক্ষমতাচ্যুত করবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাবেক সভাপতি মোঃ তাজুল ইসলাম জেলা অর্থ সম্পাদক আবু হানিফ মোহর স্কুল বিষয়ক সম্পাদক আহমেদ সহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com