1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

বিশ্ববাসী দেখল এক নতুন পৃথিবী, মোস্তাফিজুর রহমান, রাবি  শিক্ষার্থী 

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ১৭৭ বার পড়া হয়েছে
বিশ্ববাসী দেখল এক নতুন পৃথিবী
রাবি  শিক্ষার্থী, এইচ এম মোস্তাফিজুর রহমান
বিশ্বে এখন সবচেয়ে আলোচিত এবং আতঙ্কের নাম কভিড-১৯ যা ইতিমধ্যেই বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। অসংখ্য আক্রান্তসহ লাখ লাখ মানুষের প্রাণহানীও ঘটেছে এবং ঘটছে। চারিদিকে অসংখ্য লাশের মিছিল আর স্বজনহারা মানুষের হৃদয়-দগ্ধ আহাজারিতে ধরনীর বাতাস ভারী হচ্ছে প্রতিনিয়ত! উন্নতবিশ্ব হিসেবে পরিচিত দেশগুলোর চিকিৎসা বিজ্ঞানীরা দিনভর, রাতভর অক্লান্ত পরিশ্রম ও বিরতিহীন গবেষণা করেও সর্বনাশা এই মরণব্যাধির ঔষধ তৈরিতে হিমশিম খাচ্ছে প্রতিদিন। মানুষ আতঙ্ক উৎকণ্ঠায় কাটাচ্ছে প্রতিটি ক্ষণ,প্রতিটি প্রহর!
মানুষ জানেনা,কবে নাগাদ এই ভয়াবহ মহামারী থেকে বিশ্ব নিয়ন্তা পৃথিবীবাসীকে মুক্তি দিবেন।
তবে এই মহা বিপদসঙ্কুল স্রোতধারায় দাঁড়িয়েও আমরা আজ অবলোকন করছি যেন এক নতুন পৃথিবীকে! শত বৎসরের জঞ্জালময় বিশ্ব যেন আজ করোনার বদৌলতে নতুন সাঁজে সজ্জিত! কেননা, আজ দুনিয়ার মানুষের মধ্যে জাগ্রত হয়েছে মানবতা, মনুষ্যত্ব, সভ্যতা, দেশপ্রেম-বিশ্বপ্রীতি এবং নিরীহ প্রাণীকুলের প্রতি ভালোবাসা! জঞ্জালপূর্ণ  নিষ্ঠুর সমাজে অল্পদিনের জন্য হলেও বিরাজ করছে মহানুভবতা। খেটে খাওয়া দিনমজুর,কৃষক,শ্রমিকসহ নিম্নবিত্ত,যারা দুমুঠো অন্নের সন্ধানে দ্বারে দ্বারে বেড়ায়, সমাজের সেই প্রান্তিক লোকগুলোর প্রতি দৃষ্টি নিবদ্ধ করেছে অধিকাংশ সমাজপতি বা সচল ব্যক্তিরা, যা মানবতার একটি দৃষ্টিনন্দন বহিঃপ্রকাশ। এছাড়া সমাজের অসাদু লোকগুলোও যেন সাময়িক দমন করতে পেরেছে তাদের কলুষ হৃদয়ের পশুত্বকে। আজ নেই ভয়ংকর কোনো রক্তক্ষয়ী যুদ্ধের দামামা, পরমাণু ক্ষেপণাস্ত্রের সহসা হামলাও নেই, নেই কোনো বিধ্বংসী গোলাবারুদের আত্মঘাতী জঙ্গী আক্রমণ।
বিশ্বব্যাপী নৈরাজ্য সৃষ্টিকারী ও কথিত শান্তিকামীরাও তাদের সাম্রাজ্যবাদের লোলুপ দৃষ্টিকে নিয়ন্ত্রণে রেখেছে। ফলে ফিলিস্তিন,  সিরিয়া, ইরাক, কাশ্মীর, আফগানিস্তান, চীনের উইঘুর সম্প্রদায়, মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীসহ বিশ্বের সকল নিপিড়ীত-নির্যাতিত মানুষগুলো ক্ষণকালের জন্য হলেও যালিমদের অকথ্য অত্যাচার থেকে রেহাই পাচ্ছে। করোনার এই আতঙ্ক অথবা আশির্বাদে দূষিত শহর- বন্দর-নগরগুলি আজ পরিণত হয়েছে বিশুদ্ধ ও পরিচ্ছন্ন নগরীতে!বায়ু দূষণ, শব্দ দূষণ, পানি দূষণ  না থাকায় প্রকৃতি ফিরে পেয়েছে যেন এক নতুন জীবন, প্রকৃতি আজ স্বস্তির নিঃশ্বাস ফেলছে! নদী,সমুদ্রের জলজ প্রাণীরাও নিশ্চিন্ত মনে,প্রফুল্ল হৃদয়ে জলকেলি করতে পারছে, স্বাধীনভাবে ভিরতে পরছে সমুদ্র-পারাবারে। অরণ্যের অবলা বন্যপ্রাণীও নির্দ্বিধায় বিচরণ করার সুুযোগ পাচ্ছে।
সর্বোপরি,মানুষের মনে আজ জাগ্রত হয়েছে খোদাভীতি, কলুষিত হৃদয়ও ধর্মীয় বিধিবিধান,ধর্মীয় অনুশাসনের প্রতি খানিকটা শ্রদ্ধাশীল হয়েছে।বিশ্ববাসী  আজ একটু হলেও উপলব্ধি করতে পেরেছে যে,মহান স্রষ্টা ব্যতীত পৃথিবীর কোনো শক্তিই মানুষকে বাঁচাতে পারেনা। একমাত্র তাঁর শক্তি, তাঁর ইচ্ছাতেই ধরনীর সমস্ত কর্মকাণ্ড পরিচালিত হয়। সবশেষে স্রষ্টার কাছে বিনীত প্রার্থনা জানাই,তিনি যেন অতিশীঘ্র আমাদেরকে এই বিপদ থেকে মুক্তি দেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com