1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:২৭ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
শিরোনাম
ফ্রান্সে নবী (সা) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মাগুরায় মানববন্ধন ও বিক্ষোভ বিনোদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মোঃ রিপন হোসেন মাগুরায় যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত মাগুরায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত বিহারী লাল শিকদার নৌকা বাইচ প্রতিযোগিতার প্রস্তুতিমূলক সভা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক হলেন আজিজুল হক আজিজ মাগুরায় গড়াই নদীতে শেখ রাসেল নৌকা বাইচ অনুষ্ঠিত নড়াইলে অবসরপ্রাপ্ত শিক্ষককে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা  কবি ফররুখ উদ্দিন আহমেদের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মাঠপর্যায়ে স্বাস্থ্যকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাৎ সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের

সুনামগঞ্জে ভাই ডাকায় সাংবাদিকের উপর রেগে আগুন দিরাইয়ের ইউএনও

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

বাংলার অনুসন্ধান ডেস্ক : সুনামগঞ্জে স্যার না ডাকায় রেগে গেলেন, সুনামগঞ্জের দিরাই উপজেলার দায়িত্ব পালন করা উপজেলা নির্বাহী অফিসার শফি উল্লাহ।

বুধবার (৭ অক্টোবর) বিকালে দিরাই উপজেলায় পরিবেশ ও হাওর ধ্বংসকারী প্লাস্টিকের ছাঁই তৈরি করা হয় এবিষয়ে বক্তব্য আনতে ইউএনও শফি উল্লাকে ফোন দেন, এক সাংবাদিক। পরে পরিচয় দিকে বক্তব্য নিয়ে আসেন। পরবর্তীতে “আচ্ছা ঠিক আছে, ধন্যবাদ ভাই ” এই বলে সাংবাদিক ফোন রাখেন।
পরে দু’মিনিটের মধ্যেই ৩.৪৭ মিনিটে (01730-331113) নাম্বার থেকে কল ব্যাক করে শফি উল্লা বলেন, আপনি কোন পত্রিকায় কাজ করেন?( অথচ পূর্বেই এই প্রতিবেদক তার পরিচয় উপস্থাপন করে ছিলেন)
প্রতিবেদক উত্তর দেন, দৈনিক সিলেট মিরর পত্রিকায়। পরে তিনি বলেন, একটি পত্রিকায় সাংবাদিকতা করেন ইউএনও কে ভাই ডাকতেছেন কেন? পরবর্তীতে ক্ষেপে গিয়ে শফি উল্লা আবারও বলেন, ইউএনওকে ভাই ডাকা যাবে না। তখন ঐ প্রতিবেদক বলেন, আমরা তো ডিসি সাহেবকে ও ভাই বলেই সম্বোধন করি। তখন ইউএনও শফি উল্লা বলেন , ডিসি সাহেবকে ডাকছেন- ডাকেন । কিন্তু আমাকে ভাই ডাকা যাবে না।

বাংলাদেশ একটি গণপ্রজাতন্ত্রী রাষ্ট্র । প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীকে জনগণ স্যার-ম্যাডাম সম্বোধন করবে নাকি প্রজাতন্ত্রের মালিক জনগণকে (যারা সকল ক্ষমতার উৎস) প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীগণ স্যার সম্বোধন করবে?
নাকি সংবিধানের কোথাও স্যার ডাকায় বাধ্যবাধকতা রাখা হয়েছে? অবশ্যই নেই। যদি স্যার ডাকতে হয় তবে প্রজাতন্ত্রের কর্মচারীরাই ডাকবেন। এবিষয়ে গত বছর একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীও কড়া নির্দেশনা দিয়েছেন।

এবছরের ৮ ফেব্রুয়ারি, দুর্নীতি দমন কমিশনের (দুদক)চেয়ারম্যান ইকবাল মাহমুদ দুদক কার্যালয়ের একটি অনুষ্ঠানে বলেন, ‘আমরা চাই প্রজাতন্ত্রের কর্মচারীরা সেবাগ্রহীতা নাগরিকদের “স্যার” সম্বোধন করবেন। নাগরিকরা না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com