1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:০৪ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

সুনামগঞ্জে ভাই ডাকায় সাংবাদিকের উপর রেগে আগুন দিরাইয়ের ইউএনও

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলার অনুসন্ধান ডেস্ক : সুনামগঞ্জে স্যার না ডাকায় রেগে গেলেন, সুনামগঞ্জের দিরাই উপজেলার দায়িত্ব পালন করা উপজেলা নির্বাহী অফিসার শফি উল্লাহ।

বুধবার (৭ অক্টোবর) বিকালে দিরাই উপজেলায় পরিবেশ ও হাওর ধ্বংসকারী প্লাস্টিকের ছাঁই তৈরি করা হয় এবিষয়ে বক্তব্য আনতে ইউএনও শফি উল্লাকে ফোন দেন, এক সাংবাদিক। পরে পরিচয় দিকে বক্তব্য নিয়ে আসেন। পরবর্তীতে “আচ্ছা ঠিক আছে, ধন্যবাদ ভাই ” এই বলে সাংবাদিক ফোন রাখেন।
পরে দু’মিনিটের মধ্যেই ৩.৪৭ মিনিটে (01730-331113) নাম্বার থেকে কল ব্যাক করে শফি উল্লা বলেন, আপনি কোন পত্রিকায় কাজ করেন?( অথচ পূর্বেই এই প্রতিবেদক তার পরিচয় উপস্থাপন করে ছিলেন)
প্রতিবেদক উত্তর দেন, দৈনিক সিলেট মিরর পত্রিকায়। পরে তিনি বলেন, একটি পত্রিকায় সাংবাদিকতা করেন ইউএনও কে ভাই ডাকতেছেন কেন? পরবর্তীতে ক্ষেপে গিয়ে শফি উল্লা আবারও বলেন, ইউএনওকে ভাই ডাকা যাবে না। তখন ঐ প্রতিবেদক বলেন, আমরা তো ডিসি সাহেবকে ও ভাই বলেই সম্বোধন করি। তখন ইউএনও শফি উল্লা বলেন , ডিসি সাহেবকে ডাকছেন- ডাকেন । কিন্তু আমাকে ভাই ডাকা যাবে না।

বাংলাদেশ একটি গণপ্রজাতন্ত্রী রাষ্ট্র । প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীকে জনগণ স্যার-ম্যাডাম সম্বোধন করবে নাকি প্রজাতন্ত্রের মালিক জনগণকে (যারা সকল ক্ষমতার উৎস) প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীগণ স্যার সম্বোধন করবে?
নাকি সংবিধানের কোথাও স্যার ডাকায় বাধ্যবাধকতা রাখা হয়েছে? অবশ্যই নেই। যদি স্যার ডাকতে হয় তবে প্রজাতন্ত্রের কর্মচারীরাই ডাকবেন। এবিষয়ে গত বছর একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীও কড়া নির্দেশনা দিয়েছেন।

এবছরের ৮ ফেব্রুয়ারি, দুর্নীতি দমন কমিশনের (দুদক)চেয়ারম্যান ইকবাল মাহমুদ দুদক কার্যালয়ের একটি অনুষ্ঠানে বলেন, ‘আমরা চাই প্রজাতন্ত্রের কর্মচারীরা সেবাগ্রহীতা নাগরিকদের “স্যার” সম্বোধন করবেন। নাগরিকরা না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com