1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১০:২৩ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

মাগুরায় হ্যাপি নামের পাখির ভালোবাসায় মুগ্ধ পথচারীরা

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ১২৯ বার পড়া হয়েছে

ফারুক আহমেদ, মাগুরা :

কুড়িয়ে পাওয়া পাখিটি এখন দিব্যি পোষমানা।
কি সুন্দর এক গানের পাখি, মন নিয়ে সে খেলা করে'”
গানের ভাষায় ভালোবেসার মানুষটিকে পাখি হিসেবে বোঝানো হলেও এটি বাস্তবিক অর্থে একটি পোষা পাখি। পাখিটা শুধু মন নিয়েই খেলা করে না, খেলা করে সকলের কাছে গানে আনন্দে আদরের খেলা। হ্যা এটা একটা শালিক পাখি। নাম তার হ্যাপি। কেউবা আবার আদর করে তাকে সাথী বলেও ডাকে।

৮ মাস আগে বাগান থেকে কুড়িয়ে পাওয়া এই পাখিটি এখন দিব্যি পোষ মানা হয়েছে। জানা গেছে, মাগুরা সদরের শত্রুজিৎপুর বাজারে বাসস্টান্ডের পাশের একটি ডায়গানোস্টিক সেন্টারের মালিক পাখিটাকে পালন করেন।
পাখিটি আদর আল্লাদে মন জয় করেছে বাজারের সকল দোকানদার সহ পথচারীদের। সবাই বলছেন পাখিটা তাদের বিনোদনের খোরাক এবং তাদের বড্ড আনন্দ দেয় সে।

কখনো শীষ দেয় আবার কখনোবা গানের পাগল সে। মোবাইলে বা সাউন্ড বক্সে গান বাজলেই হ্যাপি ছুটে যায় সেখানে। পাখিটার বিষয়ে বাজারের দোকান ব্যাবসায়ী এবং পথচারীরা জানায়, পাখিটা প্রতিদিন তাদের আনন্দ বিনোদন দিয়ে থাকে।

চারিদিকে এখন শীতের আমেজ, সরিষা ফুলের বাহার, উড়ন্ত পাখিটা যেনো ভুলে গিয়েছে প্রকৃতির মায়ায় ডানা মেলে উড়ে যেতে। একঝাঁক সঙ্গী ছেড়ে এই মানব সঙ্গীকেই বেছে নিয়েছে সে। তার মনটাকে যেনো বেধে রেখেছে এক সপ্ন মায়ায় । তাইতো উড়ন্ত যৌবনা পাখিটা যেনো মানবের মায়ায় ও প্রেমের জালে বন্দী হয়েই পড়ে আছে বাজারের কোণে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com