1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:৪০ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

বর্ষসেরা প্রতিবেদক হলেন খুলনা বিভাগের মাগুরা জেলার কৃতি সন্তান সাংবাদিক মিরাজ আহম্মেদ

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ৩৫৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

দৈনিক আমার সংবাদ পত্রিকার বর্ষসেরা প্রতিবেদকের সম্মাননা স্বারক পেলেন দৈনিক আমার সংবাদ এর মাগুরা জেলা প্রতিনিধি সাংবাদিক মিরাজ আহম্মেদ। গত সোমবার ৭ই ডিসেম্বর ঢাকা জেলা ক্রিড়া সংস্থা মিলনায়তনে অনুষ্ঠিত দৈনিক আমার সংবাদের প্রতিনিধি সম্মেলন ২০২০,আনুষ্ঠানিক ভাবে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন। বর্ণাঢ্য আনুষ্ঠানে মফস্বল পর্যায়ে জেলা প্রতিনিধি সম্মেলনে, “সেরা প্রতিবেদকের” সম্মাননা সারুক জেলা প্রতিনিধি মিরাজ আহম্মেদ এর হাতে তুলে দেন প্রকার পত্রিকার সম্পাদক হাশেম রেজা।

দৈনিক আমার সংবাদ সুত্রে জানা যায়,
কর্মরত দৈনিক আমার সংবাদ এর সকল সাংবাদিকের কাছ থেকে ১০ টি করে প্রতিবেদন আহ্বান করা হয় । পরে প্রতিবেদন গুলো যাচাই-বাছাই করে সেরা প্রতিবেদক চুড়ান্ত করা হয়। এ বিষয়ে খুলনা বিভাগের নাম উঠে আসে অনুসন্ধানে, উঠে আসে মাগুরা জেলার নাম। মাগুরা জেলায় দৈনিক আমার সংবাদ এর জেলা প্রতিনিধি হিসাবে দ্বায়িত্ব পালনে আছেন সাংবাদিক মিরাজ আহম্মেদ। তিনি মাগুরা জেলা শহরের ভায়না দক্ষিণ পাড়া এলাকার বাসিন্দা দীর্ঘ দশ বছর সেরা কসমেটিক ব্যবসায়ী হিসাবে বেশ পরিচিত ছিলেন মাগুরা জেলা শহর বাসিন্দাদের কাছে ,পরবর্তীতে সমাজ সেবার উদ্দেশ্যে গত ছয় বছরের অধিক সময় নিজেকে সাংবাদিকতা পেশায় বিলিয়ে দিয়েছেন। তিনি রাজনৈতিক কোন দলকে সামর্থ্যন করেন না, তিনি মনে করেন বাংলাদেশ একটি স্বাধীন দেশ, “আমি রাজনৈতিক করবো কি না সেটা আমার উপর নির্ভর করে, রাজনৈতিক আমার পছন্দ না এই কারনে সর্ব রাজনৈতিক দলকে আমি ভালো কাজে সম্মান করি,অন্যায় কাজে প্রতিবাদ জানায়, আর আমি মনে করি সাংবাদিক এর কোন রাজনৈতিক দলের সদস্য না হলে দেশ ও জাতির জন্য ভালো হয়। যে দেশের গণমাধ্যম যত বেশি শক্তিশালী সে দেশে উন্নয়ন এর অবকাঠামো ততই শক্তিশালী। সাংবাদিক যদি একটি দলকে সামর্থ্যন দেয় তার মন থেকে সে দলের টান এমনিতে চলে আসে, যা ঠিক নয়,বস্তু নিষ্ঠ সংবাদ উপস্থাপন করতে রাজনৈতিক সদস্য না হলে সব দলকে সমান ভাবে দেখা যায় ।

তার সাংবাদিকতা জীবনে মাগুরায় বিভিন্ন দুর্নীতি,অনিয়ম,সুবিধাবঞ্চিত জনগণকে রাষ্ট্রীয় সুবিধা অধিকার আদায়ে কাজ করতে যেয়ে, সমাজের অপক্ষমতা ধারীদের হাতে বারবার
নির্যাতনের শিকার হয়েছেন,অপ- রাজনৈতিক দলের সদস্য রা অনৈতিক কর্মকান্ডে লিপ্ত না হতে পেরে তার নামে মাগুরা থানাতে মিথ্যা মামলা দিতে আসেন।
গত কয়েক বছরের, সড়ক জনপথ নির্মানে অনিয়ম,সরকারি উন্মুক্ত দরপত্র আহ্বানে বাঁধা,মাগুরা স্বাস্থ্যসেবায় অনিয়ম,বিদ্যুৎ সেবা কেন্দ্র অনিয়ম,
অপ- রাজনৈতিকতা ,মাদক কারবারী ,সরকারি কোষাগারে অধিক রাজস্ব আদায়,সরকারি আমলা ও দুর্নীতি ফাঁস,এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,মাগুরার উন্নয়ন মূলক কাজ নিয়ে প্রতিনিয়ত বস্তু নিষ্ঠ সংবাদ উপস্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে কাজ করে যাচ্ছেন।

গত ১৩ই ডিসেম্বর মুঠোফোন এক সাক্ষাৎ কারে,মিরাজ আহম্মেদ বলেন, সেরা প্রতিবেদকের সম্মাননা স্বারক প্রদান করায় “আমার সাংবাদিকতায়” আরো দায়বদ্ধতা” বেড়েছে এ কাজে যে সকল ভাই ও বোনেরা সকল বিষয়ে তথ্য এবং ফ্রেসবুকে উন্মুক্ত কমেন্টের মাধ্যমে আমাকে সহযোগিতা করেছেন আমি তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা স্বীকার করছি। তা না হলে আমি মাগুরার সাধারণ জনগনের সকল বিষয় গন মাধ্যমের কাছে তুলে ধরতে পারতাম না। তিনি দেশ ও জাতির উন্নয়ন মূলক ভালো কাজ সকলের সহায়তা কামনা করেন।

তিনি আরও বলেন, আমরা যখন কোন একটা বিষয় প্রতিবেদন প্রকাশ করি,
(সত্য প্রকাশ) বস্তু নিষ্ঠ সংবাদ উপস্থাপনে কাজ করার চেষ্টা করি। এর দ্বারা এই নিউজ কোনো এক ব্যাক্তির পক্ষে যায় তিনি আনন্দ বোধ করেন, অপর জনের বিপক্ষে যায় তিনি রাগান্বিত হয়ে উঠে ! বাস্তব তো এটাই অপরাধের শাস্তি অপরাধীকে নিতে হয়, এ কারনে অনেকে সাংবাদিকে ভুল বুঝেন এটা ঠিক নয়!

আমরা এমন অন্যায় কাজ না করলেও পারি, যে কাজে দেশ ও জাতির জন্য ক্ষতি প্রস্ততকারকে অধিক ভুমিকা রাখে।

আমরা যদি সমাজের সৎ কাজের আদেশ আর অসৎ কাজের নিষেধ এর পক্ষে কাজ করি তাহলে আমাদের এই সমাজ ভালো কিছু পাবে আমাদের দ্বারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com