1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

ঢাকা রিপোর্টার্স ইউনিটির বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ১৭৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

মহান বিজয় দিবস উপলক্ষে ৩ দিন ব্যাপী কর্মসূচির শেষ দিনে মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

আজ বিকেলে সংগঠনের সিনিয়র সদস্য এবং মুক্তিযুদ্ধে অংশ নেয়া মুক্তিযোদ্ধাদের নিয়ে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় দৈনিক বাংলাদেশের খবরের সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভুইয়া বলেন, বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছরে প্রবেশ করেছে। একজন মুক্তিযোদ্ধা হিসেবে আজ আমি গর্বিত। বিজয়ের ৫০ বছর একটা জাতির জন্য খুব বেশি সময় নয়। তবে আমরা এই ৫০ বছরে কী পেলাম যদি হিসাব করি তাহলে বলতে হয় সেই কুখ্যাত স্বাধীনতা বিরোধী মার্কিন কুটনীতিক হেনরি ক্যাসিঞ্জারের তলাবিহীন ঝুড়ির অপবাদ মিথ্যা প্রমাণিত হয়েছে। আজ বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বিশ্বদরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে।

সংগঠনের সিনিয়র সদস্য ও মুক্তিযোদ্ধা মৃণাল কৃষ্ণ রায় বলেন, মুক্তিযুদ্ধ চলাকলীন রেডিও, টেলিভিশনের সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তারা প্রত্যন্ত অঞ্চলের মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করতে যে ভূমিকা পালন করেছে তা অনস্বীকার্য।

দৈনিক করতোয়ার প্রধান প্রতিবেদক ও মুক্তিযোদ্ধা সৈয়দ আহমেদ অটল বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন সময় পরিবার পরিজনের মায়া ত্যাগ করে তরুণরা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। এসময় তরুণ সমজাকে থামিয়ে দেয়ার জন্য তাদের পরিবার পরিজনের ওপর নিপিরণ চালানো হয়।

এসময় মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে কথা বলেন ডিআরইউ’র সিনিয়র সদস্য আতাউর রহমান ও দীপক চৌধুরী।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিআরইউ বিজয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব এম এম জসিম।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ওসমান গনি বাবুল, যুগ্ম-সম্পাদক আরাফাত দাড়িয়া, অর্থ সম্পাদক, শাহ আলম নূর, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ও সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কার্যনির্বাহী সদস্য রুমানা জামান, মো: মাহবুবুর রহমান, রফিক রাফি ও জাহাঙ্গীর কিরণ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com