1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:০১ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

মাগুরার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আসাদুজ্জামানের ২৭তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ১১৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

মোঃ ইউনুস আলী

নানা কর্মসূচির মাধ্যমে মাগুরার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আসাদুজ্জামানের ২৭তম মৃত্যু বার্ষিকী পালন হয়েছে।

মাগুরার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মাগুরা-২ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য, সংসদের বিরোধী দলীয় পার্লামেন্টারী বোর্ডের সচিব অ্যাডভোকেট আছাদুজ্জামানের ২৭ তম মৃত্যুবার্ষিকী আজ।

দিবসটি উপলক্ষে মাগুরা জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে সকালে পৌর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত, শোক র‌্যালী, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালিত হয়েছে হয়েছে।

সকালে কবর জিরারত শেষে আসাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ এর সভাপতিত্বে স্মরণ সভা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন মাগুরা -১ আসনের মাননীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল সহ আওয়ামী লীগের সকল অংগসংগঠের নেতৃবৃন্দ।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এডভোকেট আছাদুজ্জামান ১৯৭১ সালে মাগুরা সংগ্রাম পরিষদের আহবায়ক ছিলেন। ১৯৭০ সালের নির্বাচনে তিনি পুর্ব পাকিস্তান প্রদেশিক পরিষদের এম.পিএ নির্বাচিত হন। এছাড়া ১৯৭৯, ১৯৮৬ এবং ১৯৯১ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এ সময় তিনি শ্রেষ্ঠ তরুণ পার্লামেন্টারিয়ান হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন। ১৯৯৩ সালের ২৫ ডিসেম্বর বর্ষিয়ান এই রাজনীতিবিদের মৃত্যু হয়।

মরহুম আছাদুজ্জামান ১৯৩৫ সালের ১১ই নভেম্বর মাগুরার মহম্মদপুর উপজেলার মৌলভী জোকা গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৪ সালে ছাত্রজীবনে তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ১৯৬১ সালে আইনজীবী হিসেবে যোগ দেন মাগুরা বারে।

১৯৬২’র ছাত্র আন্দোলন, ৬৬’র ছয় দফা আন্দোলন, ৬৯’র গণ-অভ্যুত্থানসহ বিভিন্ন আন্দোলনে তিনি সামনে থেকে নেতৃত্ব দেন। এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর সংস্পর্শে আসেন। ১৯৬৫ সালে তিনি মাগুরা মহাকুমা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৬ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com