1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৩১ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী মাগুরায় মহান বিজয় দিবস পালিত
শিরোনাম
সুন্দরবনে বাঘের আক্রমণে দুই জেলে নিহত ভারতীয় ঝিল নদী পয়েন্টে মাগুরার শ্রীরামপুর গ্রামে যুবককে ছুরি দিয়ে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে জখম মাগুরায় ভূমিহীন ও গৃহহীন  পরিবারের মধ্যে ঘরের চাবি এবং দলিল  হস্তান্তর ৬ মাসের মধ্যে বাংলাদেশকে জলবায়ু তহবিল দেওয়ার দাবি জানালো সবুজ আন্দোলন শিক্ষাক্ষেত্রের সকল সংকট দূর করতে ঐক্যবন্ধ হওয়ার আহ্বান মাগুরার সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মাগুরায় মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীনদের গৃহ প্রদানে প্রেস ব্রিফিং শীতার্ত অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করলো মাগুরা প্রেসক্লাব মাগুরার শ্রীপুরে আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার উদ্যোগে করোনাকালীন স্বেচ্ছাসেবকদের সংবর্ধনা অনুষ্ঠান আল আরাফা ইসলামী ব্যাংক মাগুরা শাখার আয়োজনে শীতার্তের মাঝে কম্বল বিতরন ম্যাজিস্ট্রেটের সঙ্গে দুর্ব্যবহার, কুষ্টিয়ার এসপিকে হাইকোর্টে তলব

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এ্যাডঃ আসাদুজ্জামানের ২৭ তম মৃত্যুবার্ষিকী আজ

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ৮১ বার পড়া হয়েছে

মোঃ ইউনুস আলী

স্টাফ রিপোর্টার

মহান স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মাগুরার গণমানুষের প্রাণপ্রিয় নেতা  সাহেবের ২৭তম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার ২৫শে ডিসেম্বর, ২০২০।

মাগুরা থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য এ্যাডভোকেট আছাদুজ্জামান সাহেব ১৯৭২ সালে শ্রেষ্ঠ তরুণ পার্লামেন্টিরিয়ান হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন।
জাতীয় সংসদের বিরোধীদলীয় পার্লামেন্টারি বোর্ডের সাবেক সচিব ও মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ্যাড. আছাদুজ্জামানের ছিলো বাঙালির স্বাধিকার আন্দোলনের প্রতিটি স্তরে উজ্জ্বল উপস্থিতি।
মাগুরার মহম্মদপুর উপজেলার মৌলভী জোকা গ্রামে ১৯৩৫ সালের ১১ নভেম্বর জন্ম নেওয়া এই বর্ষীয়ান নেতা অষ্টম শ্রেণীর ছাত্র থাকাকালীন সময়ে ৫২’র ভাষা আন্দোলনে সরাসরি অংশগ্রহণ করেন।
১৯৫৪ সালে ছাত্রজীবনেই আওয়ামীলীগের রাজনীতির সাথেই জড়িয়ে যান এবং ১৯৬১ সালে মাগুরা বারে আইনজীবী হিসেবে যোগদান করেন তিনি।

মরহুম জননেতা আছাদুজ্জামান ১৯৬২’র ছাত্র আন্দোলন, ৬৬’র ছয় দফা আন্দোলন, ৬৯’র গণ-অভ্যুত্থানসহ মুক্তিকামী বাঙালির প্রতিটি আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেন।
এসময়ে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর সংস্পর্শে আসেন।
১৯৬৫ সালে তিনি মাগুরা মহাকুমা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং ১৯৭৬ সাল থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন।

সত্তরের ঐতিহাসিক নির্বাচনে আছাদুজ্জামান সাহেব পূর্ব পাকিস্তান প্রদেশিক পরিষদের এম.পিএ এবং ১৯৭২ সালে গণপরিষদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৯, ১৯৮৬ ও ১৯৯১ সালে তিনি বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন।
বর্ষীয়ান রাজনীতিবিদ মাগুরার গণমানুষের প্রাণপ্রিয় নেতা এ্যাড. আছাদুজ্জামানের ২৭তম মৃত্যুবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধাঞ্জলি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com