1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:০০ পূর্বাহ্ন
"
ব্রেকিং নিউজ
ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী মাগুরায় মহান বিজয় দিবস পালিত
শিরোনাম
মাগুরা শ্রীপুরে হাট দ্বারিয়াপুর সম্মীলনী মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ভবনের ভিত্তির শুভ উদ্বোধন এই দেশে অন্যায়ের বিরুদ্ধে কথা বলাই অন্যায়! আক্ষেপ সাড়া জাগানো ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের ঐতিহাসিক ৭ মার্চে মাগুরায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে মাগুরা সদর থানার আনন্দ উদযাপন ও কেক কাটা মাগুরায় ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মাগুরায়  মেহেগুনি বাগানে হত্যার পর আগুনে পুড়ানো মৃতদেহের পরিচয় শনাক্ত ও হত্যাকারী তিন জুয়াড়িক আটক মাগুরা জেলা মডেল মসজিদ ও ইসলামীক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন মাগুরায় প্রকাশনা উৎসব ও বিতর্ক অনুষ্ঠান অনুষ্ঠিত। মাগুরার শ্রীপুর প্রেস ক্লাব ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এবি পার্টি মাগুরা জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

মাগুরায় ছয়টি ইটভাটা গুঁড়িয়ে দিল পরিবেশ অধিদফতর,মালিকদের আহাজারি 

  • আপডেট করা হয়েছে সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৪৩৩ বার পড়া হয়েছে
মোঃ ইউনুস আলী
স্টাফ রিপোর্টার
 পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন অমান্য করে ভাটা পরিচালনা কারার অপরাধে মাগুরা সদর উপজেলা ও শ্রীপুর  উপজেলায় ছয়টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে ভাম্যমাণ আদালত। 

সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাংলাদেশ পরিবেশ অধিদপ্তরের খুলনা কার্যালয়ের নির্বাহী ম্যজিস্ট্রেট মাশরুবা ফেরদৌসী ভাম্যমাণ  আদালত পরিচালনা করেন।

গুড়িয়ে ফেলা ভাটাগুলো হলো- শ্রীপর উপজেলার  রায়নগর এলাকার  আবু জাফর পরিচালিত গড়াই ব্রিকস্ নাকোল এলাকার হুমাউনুর রশিদ মুহিতের  টপটেন ভাটা ,মহেশপুর  এলাকার লিটু শেখের  জিয়া ব্রিকস্ , সারঙ্গদিয়া এলাকার মুশফিকুর রহমান কাননের হামিম ব্রিকস্। মাগুরা সদর এর পুকুরিয়া এলাকার মির রওনক হোসেন  চেয়ারম্যানের এইচ এন ডি ব্রিকস্,বাগবারিয়া এলাকার সুমনের এমএস  ব্রিকস্।সকল ইট ভাটার কাচা ইট গুলো ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে সেইসাথে চিমনি গুলোও ভেংগে দেওয়া হয়েছে।  গড়াই ব্রিকসের মালিক আবু জাফর বলেন আমাদের ভাটায় ২০ লক্ষ কাচা ইট ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে। মোট আনুমানিক প্রায় দুই কোটি টাকার  ক্ষতি হয়েছে ।এ তো আমরা অর্থনৈতিকভাবে পঙ্গু হয়ে গেলাম এবং নিঃস্ব হয়ে গেছি। অথচ সরকারের রাজস্ব খাতে প্রতিনিয়ত ভ্যাট ও ট্যাক্স  দিয়ে আসছি। এভাবে প্রত্যেকটি ইটভাটায় ১ থেকে ২ কোটি টাকার মধ্যে অর্থনৈতিক ক্ষতি হয়েছে।

বাংলাদেশ পরিবেশ অধিদপ্তরের খুলনা কার্যালয়ের নির্বাহী ম্যজিস্ট্রেট মাশরুবা ফেরদৌসী বলেন, আদালতের নির্দেশে আমরা অবৈধ্য ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করছি। এর আগে আমরা জরিমানা করেছি, আদালতে মামলা করেছি আদালত থেকে  আমাদেরকে ইটভাটাগুলো ভেঙে  রিপোর্ট দিতে বলা হয়েছে । পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া যতগুলো ইটভাটা রয়েছে প্রত্যেক ভাটায় অভিযান পরিচালনা করা হবে।

বাংলাদেশ পরিবেশ অধিদপ্তরের খুলনা কার্যালয়ের নির্বাহী ম্যজিস্ট্রেট মাশরুবা ফেরদৌসী বলেন, ভাটায় স্থায়ী ভাবে চিমনি করে যারা ভাটার কার্যক্রম চালিয়ে আসছে তাদের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। যে সব ভাটায় স্থায়ী চিমনি ব্যবহার না করে হাওয়ার মাধ্যমে ইট তৈরির কার্যক্রম চালিয়ে যাচ্ছে তাদের প্রাথমিক ভাবে জরিমাণা করা হচ্ছে। ২০১২ সালের পরিবেশ দূষণকারী সনাতন পদ্ধতীর ফিক্সড চিমনি ইটভাটা নিষিদ্ধ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com