1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:৪৭ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী মাগুরায় মহান বিজয় দিবস পালিত
শিরোনাম
মাগুরায় প্রকাশনা উৎসব ও বিতর্ক অনুষ্ঠান অনুষ্ঠিত। মাগুরার শ্রীপুর প্রেস ক্লাব ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এবি পার্টি মাগুরা জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত নানা আয়োজনে মাগুরার শ্রীপুরে জাতীয় ভোটার দিবস পালিত মাগুরায় কৃষক-শ্রমিকদের রেশন বরাদ্দ, মশার উপদ্রব দূর , পাবলিক টয়লেট নির্মাণ করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ নানা আয়োজনে মাগুরায় বীমাদিবস পালিত মাগুরায় অজ্ঞাত ব্যক্তির অগ্নিদগ্ধ লাশ উদ্ধার!! মাগুরায় বাংলাদেশের স্বাধীনতা ও জাসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে জাসদের পতাকা রেলি ও আলোচনা সভা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে অভিযোগ তদন্তে “স্বাধীন তদন্ত কমিশন” গঠনের নির্দেশনা চেয়ে ১০০ আইনজীবীর রিট বিদেশে উচ্চ শিক্ষা,চাকুরি এবং যুব নেতৃত্ব বিষয়ে মাগুরায় সেমিনার

মাগুরা পৌরসভা নির্বাচনের চুড়ান্ত ফলাফল জেনে নিন

  • আপডেট করা হয়েছে সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ১০৬ বার পড়া হয়েছে
নিজস্ব প্রতিবেদক
মাগুরা পৌরসভা নির্বাচনের চুড়ান্ত ফলাফল জেনে নিনঃ
১৬ জানুয়ারি মাগুরা পৌরসভা নির্বাচনে মেয়র পদে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ প্রার্থী খুরশীদ হায়দার টুটুল। তিনি নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৩৯ হাজার ৪৬৭ ভোট।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী ইকবাল আখতার খান কাফুর ধানের শীষ প্রতিক নিয়ে পেযেছেন ৬ হাজার ৭৩ ভোট। এ নির্বাচনে মেয়র পদের অপর প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের প্রার্থি মশিউর রহমান হাতপাখা নিয়ে প্রতিদ্বন্দিতা করে পেয়েছেন ৩ হাজার ৩৪৫ ভোট।
মাগুরা পৌরসভা নির্বাচনে সাধারণ ওয়ার্ডের ৯টির মধ্যে ৫ টিতে পুরাতন কাউন্সিলরদের প্রতি আস্থা রেখেছেন ওইসব ওয়ার্ডের ভোটারগণ। এছাড়া ৪ টি তে এসেছে নতুন কাউন্সিলর। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩ টির একটিতে এসেছে পরিবর্তন।
মাগুরা জেলা নির্বাচন অফিস এবং পৌরসভার রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্য মতে, পৌরসভার
১ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন আসিফ আল আসাদ মেলিন। তিনি টোবল ল্যাম্প প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৭১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি গতবারের কাউন্সিলর আমিনুর ইসলাম পলাশ। পলাশ পানির বোতল প্রতিকে পেয়েছেন ১ হাজার ৮৩২ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে মোঃ জামির হোসেন উটপাখি প্রতিকে পেয়েছেন ১ হাজার ২১৫ ভোট, মোঃ ইকবাল হোসেন ( ব্লাক বর্ড) পেয়েছেন ৩৩৫ ভোট, আবু মিয়া (ডালিম) পেয়েছেন ১১৩ ভোট ও মোঃ মিজানুর রহমান পাজ্ঞাবি প্রতিকে পেয়েছেন ১৩ ভোট।
২ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন মোঃ রেজাউল ইসলাম। তিনি ব্লাক বোর্ড প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ২ হাজার ৪২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিতা মাহাবুবুর রহমান শান্তি (টেবিল ল্যাম্প) পেয়েছেন ৯৮১ ভোট। এছাড়া মোঃ হেলাল শেখ ( উটপাখি) ৮৫১, মোঃ আক্তারুল ইসলাম (পান্জাবী) ৬৩১, মোঃ আশরাফুল ইসলাম ( পানির বোতল) ১৮৬ ও মোঃ মারুফুল ইসলাম ( ডালিম) ৭৩ ভোট।
৩ নং ওয়ার্ডে জয় লাভ করেছেন মোঃ লিয়াকত হোসেন আলী। তিনি উটপাখি প্রতিকে পেয়েছেন ২ হাজার ২৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক কাউন্সিলর মীর শহিদুল ইসলাম বাবু। বাবু পানির বোতল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ১ হাজার ৮৮০ ভোট। এছাড়া মীর মুস্তাফিজুর রহমান (পাজ্ঞাবি) ১ হাজার ৪৫৯ ভোট, আশরাফুজ্জামান শামিম ( ব্লাক বোর্ড) ৩৮৭ ভোট ও শেখ সেলিম (টেবিল ল্যাম্প) ২৪ ভোট।
৪ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন মকবুল হাসান মাকুল। মাগুরা পৌরসভার সাবেক প্যানেল মেয়র মাকুল উটপাখি নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৪ হাজার ১২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ আশরাফ খান (পাজ্ঞাবি) পেয়েছে ১ হাজার ১৩৮ ভোট।
৫ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন মোঃ জাহিদুল ইসলাম (টেবিল ল্যাম্প)। তিনি পেয়েছেন ১ হাজার ৪৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক কাউন্সিলর মোঃ হুমায়ন কবির ( উটপাখি) পেয়েছেন ১ হাজার ২৯৫ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে মোঃ শাহ আলম হোসেন ( ব্লাক বোর্ড) ১ হাজার ৬ ভোট, আব্দুর সালাম শেখ (ডালিম) ১৭২, আল মামুন (পানির বোতল) ১২৩ ভোট ও রবিউল ইসলাম (পাজ্ঞাবি) পেযেছেন ৫৬ ভোট।
৬ নং ওয়ার্ডে জয় পেয়েছেন আগের কাউন্সিলর আব্দুল কাদের গণি মোহন (পানির বোতল)। তিনি পেয়েছেন ২ হাজার ৭৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ বজলুল আলম ( ডালিম) পেয়েছেন ২ হাজার ১৪০ ভোট।
৭ নং ওয়ার্ডে জয় পেয়েছেন আগের কাউন্সিলর মোঃ সাকিব হাসান তুহিন (পাজ্ঞাবি)। তিনি পেয়েছেন ৪ হাজার ২১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ রেজাউল হক (টেবিল ল্যাম্প) পেয়েছেন ২ হাজার ১৫৯ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে শাহিনুর রহমান (উটপাখি) ৭৩৭ ভোট ও মোঃ জাহিদুল হক (ব্লাক বোর্ড) পেয়েছেন ২৩২ ভোট।
৮ নং ওয়ার্ডে জয় পেয়েছেন আগের কাউন্সিলর আশুতোষ সাহা (টেবিল ল্যাম্প)। তিনি পেয়েছেন ২ হাজার ৮৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ কামরুজ্জামান (উটপাখি) পেয়েছেন ২ হাজার ৪১৯ ভোট।
৯ নং ওয়ার্ডে জয় পেয়েছেন আগের কাউন্সিলর আবু এহিয়া রেজা নান্টু (পাজ্ঞাবি)। তিনি পেয়েছেন ১ হাজার ৫৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক কাউন্সিলর মোঃ আবু আছাব (টেবিল ল্যাম্প) পেয়েছেন ১ হাজার ১৪৯ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে উজ্জল কুমার দত্ত (উটপাখি) ১ হাজার ২৮ ভোট ও মোঃ শাহিনুর রহমান (ডালিম) পেয়েছেন ১৫ ভোট।
সংরহ্মিত নারী কাউন্সিলরঃ
এদিকে ৩ টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে দুটিতে সাবেক ও একটিতে নতুন প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত নারী ১ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন এর আগে তিন বারের বিজয়ী মোছাঃ ছবেতারা বেগম। তিনি চশমা প্রতিক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করে পেয়েছেন ১২ হাজার ১৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ফরিদা রহমান (আনারস) পেয়েছেন ৩ হাজার ৭৫৮ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে অপর প্রার্থি মর্জিনা ইয়াসমিন (বলপেন) পেয়েছেন ২ হাজার ১৭৮ ভোট।
সংরক্ষিত নারী ২ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন সুরাইয়া ফেরদোসি (আনারস) । তিনি পেয়েছেন ৭ হাজার ২৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মীরা বেগম (জবাফুল) পেয়েছেন ৪ হাজার ৬৭৪ ভোট। এদিকে গতবারের কাউন্সিলর পারভিন আক্তার হাওয়া (অটোরিক্সা) পেয়েছেন ২ হাজার ৩১৪ ভোট।
সংরক্ষিত নারী ৩ নং ওয়ার্ডে জয়লাভ করেছেন বর্তমান কাউন্সিলর মনিরা বেগম শাবানা (জবাফুল)। তিনি পেয়েছেন ৬ হাজার ৭০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাসি রানী বিশ্বাস (চশমা) পেয়েছেন ৩ হাজার ২৮ ভোট। এছাড়া ওই ওয়ার্ডে অনিতা রানী (টেলিফোন) পেয়েছেন ৩ হাজার ৮৩৪ ভোট ও মোছাঃ মরিয়ম বেগম (আনারস) পেয়েছেন ২ হাজার ৭৫২ ভোট।
এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের এক প্রার্থীসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া ৯ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১০ জনসহ মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে মাগুরা পৌরসভার ৩৫ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। মাগুরা প্রথম শ্রেণীর এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৬ হাজার ৮৯৩ জন। মেয়র পদে মোট ভোট পড়েছে শতকরা ৬৩.৭০ শতাংশ। রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা অলিউল ইসলাম তার কার্যলয়ে চুড়ান্ত এ ফলাফল ঘোষণা করেন।নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com