1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন
"
ব্রেকিং নিউজ
ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী মাগুরায় মহান বিজয় দিবস পালিত
শিরোনাম
মাগুরা শ্রীপুরে হাট দ্বারিয়াপুর সম্মীলনী মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ভবনের ভিত্তির শুভ উদ্বোধন এই দেশে অন্যায়ের বিরুদ্ধে কথা বলাই অন্যায়! আক্ষেপ সাড়া জাগানো ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের ঐতিহাসিক ৭ মার্চে মাগুরায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে মাগুরা সদর থানার আনন্দ উদযাপন ও কেক কাটা মাগুরায় ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মাগুরায়  মেহেগুনি বাগানে হত্যার পর আগুনে পুড়ানো মৃতদেহের পরিচয় শনাক্ত ও হত্যাকারী তিন জুয়াড়িক আটক মাগুরা জেলা মডেল মসজিদ ও ইসলামীক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন মাগুরায় প্রকাশনা উৎসব ও বিতর্ক অনুষ্ঠান অনুষ্ঠিত। মাগুরার শ্রীপুর প্রেস ক্লাব ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এবি পার্টি মাগুরা জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

সুন্দরবনে বাঘের আক্রমণে দুই জেলে নিহত ভারতীয় ঝিল নদী পয়েন্টে

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৪৯ বার পড়া হয়েছে

ইউনুস আলী, স্টাফ রিপোর্টারঃ

সুন্দরবনে বাঘের আক্রমণে ২ জেলে নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে,নিহত হওয়ার ঘটনায় নানা প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।
বাঘের আক্রমণে যে দু’জনের নিহত হওয়ার খবর প্রচার হচ্ছে তারা হলেন, সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের কফিল উদ্দিন বাঙালের ছেলে রতন (৪২) এবং একই গ্রামের মনো মিস্ত্রির ছেলে মিজানুর রহমান (৪০)। এছাড়া বাঘের আক্রমণ থেকে বেঁচে যাওয়া আরেক বাংলাদেশি যুবক হলেন জয়খালী গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আবু মুসা। তারা বাঘের আক্রমণে নিহত হয়েছেন বলে প্রচার হলেও স্থানীয়দের ধারণা মৃত্যুর অন্য কোনো কারণ থাকতে পারে। নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার রতন, মিজান ও মুসা একসঙ্গে কাঁকড়া ধরার জন্য সুন্দরবনে যান।
তারা ভুলবশত ভারতীয় ঝিল নদীসংলগ্ন বাকশা খালের বড়মুখো ছোটমুখো পয়েন্টে ঢুকে পড়ায় সেখানেই বাঘের আক্রমণের শিকার হন।
মানুষখেকো বাঘটি প্রথমে মিজানের ওপর হামলা করে। মিজান তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে আত্মরক্ষার চেষ্টা করে ব্যর্থ হয়। এ সময় তাকে ঠেকাতে তার সঙ্গী রতন বাঘের ওপর পাল্টা হামলা চালায়। এ সময় বাঘ মিজানকে ছেড়ে রতনের ওপর আক্রমণ করে। ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। দুজনের সঙ্গে বাঘের এই লড়াই দেখে আতঙ্কিত হয়ে মুসা নদীতে ঝাঁপ দেয়। মুসা ভারতীয় এলাকা থেকে শুক্রবার অপর নিহতের আত্মীয়’র মোবাইল ফোনে এই বর্ণনা দেয়ার পর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে।
ভারতীয় সীমান্ত রক্ষিবাহিনী বিএসএফ লাশ দুটি খুঁজে পাওয়ার চেষ্টা করছে। এদিকে অপর একটি সূত্র জানিয়েছে, এখন সুন্দরবনের নদীতে চলছে ভাটিখার গোন। এ মুহূর্তে মাছ বা কাঁকড়া ধরতে যাওয়ার সুযোগ না থাকায় কোনো জেলে নদীতে নামেন না। সূত্রটি আরও জানায়, মিজানুর রহমান একজন চোরাকারবারি। তিনি স্থানীয় লতিফ-মামুন কয়ালের সঙ্গে গরু ও মাদক চোরাচালানির সঙ্গে জড়িত। নিহত মুসার পিতা আবদুস সাত্তার জানান, তার জামাই মিজান মুসাকে তার সঙ্গে ডেকে নিয়ে যায়। মুসা কখনও জঙ্গলে মাছ ধরতে যায় না বলে জানান। এ বিষয়ে কৈখালী বিজিবি কোম্পানি কমান্ডার জানান, ৩ জন কাঁকড়া আহরণকারী নিখোঁজ হয়েছে, তারা বাঘের আক্রমণে নাকি গরু পাচারের সময় বিএসএফের গুলিতে নিহত হয়েছে বা অন্য কিছু হয়েছে কিনা স্পষ্ট বোঝা যাচ্ছে না। প্রকৃত ঘটনা উদঘাটনের চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com