1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:৩৬ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
মাগুরায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েমা সোবহান আনভীরের গ্রেফতার ও বিচারের দাবিতে গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও মিছিল মাগুরার শ্রীপুরে কৃষকের অ্যাপের মাধ্যমে ১ দিন ব্যাপী কৃষক নিবন্ধন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির নব নিযুক্ত চেয়ারম্যান, শ্রীপুর-মাগুরার সন্তান মেজর জেনারেল এ. টি. এম আব্দুল ওয়াহাব বিশ্বব্যাপী করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ কোটি ছাড়িয়ে গেল সর্বাত্মক লকডাউনের মেয়াদ বাড়লো আরও এক সপ্তাহ মাগুরা জেলার শ্রীপুরে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভারতজুড়ে আর্তনাদ, হাসপাতালগুলোতে মিলছে না চিকিৎসা সেবা ! মাগুরা থেকে ঢাকা মহাসড়কে দুর্ঘটনার আশঙ্কা নিয়েই সেতুর ওপর দিয়ে চলছে যানবাহন ! মানবতার হাত বাড়িয়ে দিলেন দারিয়াপুর ইউপি চেয়ারম্যান: জাকির হোসেন কানন কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ ঘোষণা
শিরোনাম
মাগুরায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েমা সোবহান আনভীরের গ্রেফতার ও বিচারের দাবিতে গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও মিছিল বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর দক্ষিণ এর নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। মাগুরার শ্রীপুরে কৃষকের অ্যাপের মাধ্যমে ১ দিন ব্যাপী কৃষক নিবন্ধন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত মাগুরায় যুবনেতা সাকিব হাসান তুহিনের ব্যতিক্রমী এক ইফতার বিতরণ। শ্রীপুর উপজেলার আমতৈল বাজারে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই মাগুরায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ইফতার বিতরন শ্রীপুরে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার সামগ্রী বিতরণ মাগুরায় শত্রুজীৎপুরে নিরীহ পরিবারের উপর হামলা মধুখালীর মধুমতি নদী ভাঙ্গন রোধে জিও ব্যাগ ডাম্পিং কাজের উদ্বোধন মাদারীপুরের শিবচরে বাল্কহেডে স্পিডবোটের সংঘর্ষ :২৬ মরাদেহ উদ্ধার

প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি বিনম্রশ্রদ্ধা ও পুষ্পমালা অর্পণ মাগুরা রিপোর্টার্স ইউনিটির

  • আপডেট করা হয়েছে রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

মোহাম্মদ ইউনুস আলী

আজ অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন।

এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের। পৃথিবীর কয়েক হাজার ভাষাভাষী মানুষও দিনটি শ্রদ্ধাভরে পালন করছেন।

বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য পরিবেশে অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতি ভাষাশহীদদের স্মরণের মাধ্যমে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন শুরু করেছে।

দিবসের প্রথম প্রহরে ১২ টা ১ মিনিটে মাগুরা কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিতে পুষ্প মালা অর্পণ করেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচএন কামরুল ইসলাম, সহ-সভাপতি আলী আশরাফ, সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ আলী, ফারুক আহমেদ,ইমান উদ্দিন ,সজিব বিশ্বাস, রিকো সিকদার ,নজরুল ইসলাম মিলন, এস এম শিমুল রানা, শাহীন খন্দকার, অ্যাডভোকেট হাবিবুর রহমান লাবু, গিয়াসউদ্দিন চঞ্চল প্রমুখ।

এসময় এইচ এন কামরুল ইসলাম বলেন, বায়ান্নর সেই সোনাঝরা রোদ্দুরে রক্তস্নাত মোদের গৌরব মোদের আশাকে যথাযথ প্রকাশে একুশ চিরদিনই আমাদের শানিত চেতনা। একুশ আমাদের বাঁচতে শেখায়, লড়াই করে অধিকার আদায় করতে শেখায়। একুশ বাঙালি জাতির গর্ব ও অহংকার। ভাষাসংগ্রামের রক্তস্নাত সেই বিস্ফোরণ শুধু বাঙালির মায়ের ভাষাকেই শৃঙ্খলমুক্ত করেনি; বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, সব ধরনের বৈষম্য দূর করার সংগ্রাম ও অনুপ্রেরণার উৎস।

তিনি আরোও বলেন, ‘আসুন দলমত নির্বিশেষে একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশের সামগ্রিক উন্নয়নে কাজ করি এবং গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখি। সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ।’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com