1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন
"
শিরোনাম
শ্রীপুরে গোপন সংবাদের ভিত্তিতে ৭৮৯ পিচ ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করছে পুলিশ সারাদেশে ১৪ দিনের শাটডাউনের সুপারিশ !! ইন্টারনেট বিল বেশি নিলে অভিযোগ করবেন যেভাবে !! শ্রীপুরে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন !! শ্রীপুরে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত মাগুরায় আনসার ও ভিডিপির বৃক্ষরোপণ অভিযান শ্রীপুরে মুজিববর্ষ উপলক্ষে আনসার ও ভিডিপির বৃক্ষরোপণ অভিযান-২০২১ পাখি মাস্টার হত্যাকান্ডের বিচারের দাবিতে শিক্ষক সমাজের মানববন্ধন শ্রীপুরে ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ উপহার দিলেন প্রধানমন্ত্রী বর্ধিত ভাড়াতেও সব সিটে যাত্রী বহন !! বাংলার অনুসন্ধান

ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান করেছে মাগুরা রিপোর্টার্স ইউনিটি

  • আপডেট করা হয়েছে রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৪ বার পড়া হয়েছে

মুহাম্মদ ইউনূস স্টাফ রিপোর্টার

আজ অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন।

এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের। পৃথিবীর কয়েক হাজার ভাষাভাষী মানুষও দিনটি শ্রদ্ধাভরে পালন করছেন।

দিবসের প্রথম প্রহরে মাগুরা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ।

পরে বিকেল পাঁচটায় স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুস আলীর সঞ্চালনায় সভাপতি এইচ এন কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণবঙ্গের সিনিয়র সাংবাদিক দৈনিক ইত্তেফাকের সাবেক খুলনা বিভাগীয় ব্যুরো চীফ জনাব মোঃ আব্দুল্লাহ ওয়াজেদ ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা প্রতিদিনের সম্মানিত মাগুরা জেলা প্রতিনিধি হাফেজ মাওলানা আলী আশরাফ, মাগুরা রিপোর্টাস ইউনিটির আইন উপদেষ্টা মাগুরার উপদেষ্টা অ্যাডভোকেট হাবিবুর রহমান লাবু ।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইমান উদ্দিন, ফারুক আহম্মেদ, গিয়াসউদ্দিন চঞ্চল ,খন্দকার নজরুল ইসলাম মিলন, সজীব বিশ্বাস, শাহীন খন্দকার রিকো সিকদার মিরাজ আহমেদ, সিরাজুল ইসলাম টকন, মিজানুর রহমান ।

উপস্থিত বক্তাগণ বায়ান্নর ভাষা আন্দোলনের শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। আলোচনা শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com