1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৩:০৩ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

মাগুরা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রয়াত সাংবাদিক ও আইনজীবী বুলু শরীফ এর ৪র্থ মৃত্যু বার্ষিকী

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৭২ বার পড়া হয়েছে

মোহাম্মদ ইউনুস আলী

মাগুরা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রয়াত সাংবাদিক ও আইনজীবী মাগুরার বিশিষ্ট ব্যাক্তিত্ব শরীফ আমিরুল হাসান (বুলু শরীফ) এর ৪র্থ মৃত্যু বার্ষিকী পারিবারিক আয়োজনে পালিত হয়েছে । ২০১৭ সালের ১৮ই মার্চে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৭ বছর বয়সে দির্ঘ বর্ণাঢ্য জীবন শেষে মৃত্যু বরন করেন তিনি । পরিবারের পক্ষ হতে এদিন ধর্মীয় প্রতিষ্ঠান এতিমখানা ও মাদ্রাসায় দোয়া মহফিলের আয়োজনের মাধ্যমে তার বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

প্রয়াত শরীফ আমিরুল হাসান বুলু ১৯৫১ সালের ৯ই নভেম্বরের মাগুরা পারনান্দুয়ালী গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা মরহুম শরীফ আমজাদ হোসেন ছিলেন শহরের বিশিষ্ট ব্যাবসায়ী ও ধর্মপরায়ন ব্যাক্তি হিসেবে সুপ্রতিষ্ঠিত।

প্রয়াত সাংবাদিক বুলু শরীফ ১৯৭২ সালে দৈনিক সংবাদ ও তৎকালিন বি.পি.আই নামক সংবাদ সংস্থায় মাগুরা থেকে সাংবাদিকতা জীবন শুরু করে মৃত্যুর আগ পর্যন্ত দির্ঘ কর্মময় জীবনে সাংবাদিকতা পেশায় সম্পৃক্ত থেকে ব্যাপক সুখ্যাতি অর্জন করেন । এই দির্ঘ সময়ে তিনি দেশের সনামধন্য গনমাধ্যম দৈনিক সংবাদ, বাংলাদেশ সংবাদ সংস্থা বাসাস, দৈনিক যুগান্তর, বাংলাদেশ বেতার, বাংলাভিশন টিভি চ্যানেলসহ দেশের বিভিন্ন সংবাদ সংস্থায় যুক্ত ছিলেন। তিনি মাগুরা হতে ১৯৮৫ সালে সরকার অনুমদিত জেলার প্রথম সংবাদ পত্র (সাপ্তাহিক) মাগুরা বার্তা নামক পত্রিকার প্রকাশক ও সম্পাদক হিসেবে প্রকাশনা শুরু করেন। যার সুনাম আজও মাগুরার মানুষের মাঝে আলোচিত হয়।

মাগুরায় সাংবাদিকদের কাজের সুবিদার্থে প্রেসক্লাব প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। দীর্ঘদিন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সবশেষ সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ সাংবাদিক সমিতি খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও রেডিও বাংলাদেশ করপেন্ডেন্ট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব এর দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে ১৯৯৩ সালে তিনি আইন পেশার সাথে যুক্ত হয়ে অতি অল্প সময়ে বিশিষ্ট আইনজীবী হিসেবে সুখ্যাতি অর্জন করেন।

ছাত্র জীবনে বুলু শরীফ মাগুরা হোসেন শহিদ সরোওয়ার্দী কলেজ থেকে তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়ন (মেনন গ্রুপ) এ-র রাজনিতিতে সক্রিয় থেকে কলেজ ছাত্র সংসদের প্রমোদ সম্পাদক নির্বাচিত হন। মুক্তিযুদ্ধের প্রাক্কালে ১১ দফা আন্দোলনে সক্রিয় ভুমিকা পালন করেন তিনি। তৎকালীন সময়ে সারাদেশের ন্যায় মাগুরায় সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের সমন্বয়ে গঠিত ইস্টুডেন্ট অ্যাকশন কমিটির অন্যতম সদস্য ছিলেন তিনি।

তিনি সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, শিক্ষাসহ অন্যান্য ক্ষেত্রেও বিশেষ অবদান রেখেছেন। মাগুরা শিল্পকলা একাডেমি, জেলা ক্রীড়া সংস্থা, সুর্যমুখি শিশু বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মাগুরা টাউন হল ক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। এছাড়াও তিনি মাগুরা জেলা বনিক সমিতির গোপন ব্যালট পদ্ধতির মাধ্যমে অনুষ্ঠিত প্রথম নির্বাচনে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

জীবনভর কর্মব্যস্ত মানুষটি দীর্ঘ ৬৭ বছরের বর্ণাঢ্য জীবন শেষে ২০১৭ সালের ১৮ই মার্চ প্রিয় কর্মস্থল মাগুরা প্রেসক্লাবে কর্মরত অবস্থায় হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুকে বরন করেন। তার আকস্মিক মৃত্যুতে মাগুরার সর্বস্তরের মানুষ গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।

এদিন পরিবারের সদস্যরা ভায়না পৌর কবরস্থানে বাবার কবরের পাশে শায়িত তার কবর জিয়ারত করেন। তার আত্বার মাগফেরত ও শান্তি কামনা করে বিভিন্ন এতিমখানা মাদ্রাসায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

তার বিদেহী আত্মার শান্তি কামনায় পুত্র সাংবাদিক শরীফ আনোয়ারুল হাসান রবীন, ছোট ভাই বিশিষ্ট ব্যাবসায়ী ও ক্রীড়া ব্যাক্তিত্ব শরীফ আজিজুল হাসান মোহন, জামাতা বাংলাদেশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ মহাকাশ আনবিক গবেষণা কেন্দ্র “স্পারসো” বাংলাদেশ এর চেয়ারম্যান অতিরিক্ত সচিব জনাব মিজানুর রহমানসহ পরিবারের সদস্যরা সকলের দোয়া কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com