1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৩:১২ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
“সৈনিক ” সুবর্ণা চৌধুরী ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করে আগামীকাল মাগুরা পৌরসভার নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ মাগুরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা মাগুরার মহম্মদপুরের কৃতিসন্তান লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের  সেনাবাহিনীর কর্ণেল পদে পদোন্নতি মাগুরা যশোর মহা সড়কে দুর্ঘটনায় আহত ২ নিহত ১ সুখবর -আগামি ২১শে ডিসেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে দেশের সব থেকে আধুনিক ক্রুজ শিপ এম ভি বে ওয়ান। মাগুরা পৌরসভার নির্বাচনে আঃ লীগের মনোনয়ন পেলেন খুরশিদ হায়দার টুটুল ৬১ পৌরসভায় নির্বাচন : আ.লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ মাগুরায় ইয়াবা সহ মাদক কারবারি আটক বিজয় দিবস উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বাইসাইকেল ও পতাকা র‌্যালী

সাড়া জাগিয়েছে আবু রেজা মোঃ ইয়াহিয়ার সুখ-সাফল্যের পথ নকশা” বইটি

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ১৬৬ বার পড়া হয়েছে

সুখ-সাফল্যের পথ নকশা’ প্রসঙ্গে

মোহাম্মদ ইউনুস আলী

সাংবাদিক

নৈতিকতার ওপর ভিত্তি করে সুস্থ ও শুভ মানস গড়ার তাগিদ প্রকাশে লেখক আবু রেজা মো. ইয়াহিয়ার দীর্ঘ ফসল ‘সুখ-সাফল্যের পথ নকশা’। সুখ-সাফল্যের সিরিজে তাঁর আগের প্রয়াস ‘সাফল্যের অদৃশ্য সিঁড়ি’ ও ‘সুখ-সাফল্যের মায়াবী জগৎ’ বইগুলো পড়ার ও আলোচনার সুযোগ পাওয়ার পর সত্যি বলতে কী একটি পিপাসা জেগেছিল। সেই তৃষ্ণা নিবারণে এলো তৃতীয় এই গ্রন্থ। আমরা যারা বয়সের কারণে এ দেশের বর্তমান ও সম্ভাবনাময় তারুণ্যের বিকাশ নিয়ে হতাশাক্রান্ত, তাদের জন্য আশার সঞ্চার করবে এই উদ্যোগ। আত্মবিশ্বাস আসলেও এমন একটা জিনিস, যা কতকটা বারুদের মতো। নিজ আয়ত্তে সে দাহ্য হয়ে আগুন জ্বালানো শুরু করে। আত্মবিশ্বাস মানসিক শক্তির বিষয়; একবার সে জ্বলে উঠলে সমষ্টি ও পারিপার্শ্বিকতায় এর প্রভাব পড়বেই। ইতিবাচক চিন্তা, আত্মবিশ্লেষণের মাধ্যমে নিজের ত্রুটি শনাক্ত করা, উত্তেজনা ও উত্ক্রান্তিকতা প্রশমন করা—এগুলো আসলেই মানসিক শক্তি-সামর্থ্য অর্জন করা ও তাকে সংহত করার উত্তম বিহিত। এ কথা লেখকের সব কটি স্তবকের মূল প্রতিপাদ্য। এই মনোবাস্তবতাগুলোকেই ছোট অধ্যায়-উপাধ্যায়ের মাধ্যমে প্রকাশ করেছেন লেখক। ‘সুখ-সাফল্যের পথ নকশা’য় স্থান পেয়েছে উপদেশাশ্রয়ী ৭৯টি স্তবকের এক দীর্ঘ বিন্যাস। আলোচনাগুলো নিজ নিজ অধ্যায়ে সংক্ষেপে লেখার ফলে ব্যস্ত সময়ের ব্যস্ত বা ব্যতিব্যস্ত পাঠকের বেশ সুবিধা হবে। বইটি পড়ে মনে হবে মানবীয় গুণাবলি এবং সংশয়-সংকট ও চিন্তার দারিদ্র্যের এই কঠিন সময়ে প্রসঙ্গগুলো সবার জীবনের সঙ্গে কোনো না কোনোভাবে জড়িত বা প্রাসঙ্গিক। আমি বইটির ব্যাপক পাঠকপ্রিয়তা এবং লেখকের প্রশংসনীয় মিশনের সার্বিক সাফল্য আশা রাখছি।

বইটি পাওয়া যাবে rokomari.com

লেখক পরিচিতি

আবু রেজা মো. ইয়াহিয়া

আবু রেজা মাে. ইয়াহিয়া মূলত চিন্তাবিদ। স্বপ্ন দেখেন দরদী সমাজ ও মানবিক পৃথিবীর বিচিত্র তাঁর লেখার বিষয়- প্রকৃতি, মানুষ, মানুষের মন, সুখ-দুঃখ, হাসি-কান্না, সাফল্য, প্রশান্তি এবং মানবিক পৃথিবীর প্রত্যাশা। শৈশব থেকেই লেখালেখির সাথে সখ্য। সমাজ-সংস্কৃতি ও মানবকল্যাণ নিয়ে কাজ করেছেন রেড ক্রিসেন্ট সােসাইটি ও কচিকাঁচার আসরে যুক্ত থেকে। তুখােড় তার্কিক ছিলেন বিশ্ববিদ্যালয় জীবনে। হয়েছেন আন্ত:হল। বিতর্ক প্রতিযােগিতায় বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠ বিতার্কিক। বিশ্লেষক হিসেবে দেশের ব্যাংকিং খাত, চলমান উন্নয়ন ও সমসাময়িক জাতীয় বিষয়ে নিয়মিত অংশ নেন টেলিভিশন টক-শােসহ বিভিন্ন আলােচনায়। লিখেছেন বিভিন্ন সাহিত্য পত্রিকায়। সম্পাদনা করেছেন মাটি ও মানুষ পত্রিকা। তিনি ১৯৬৩ সালে মাগুরা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা উপমহাদেশের প্রখ্যাত আলেম আবু ইয়াহিয়া মােহাম্মদ আব্দুর রউফ। মাতা জামিলা খাতুন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ১৯৮৫ ও ১৯৮৬ সালে যথাক্রমে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পেশাগত জীবনে তিনি একজন অভিজ্ঞ ব্যাংকার। বর্তমানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসােসিয়েশন ও বাংলাদেশ আইন সমিতির আজীবন সদস্য। তিনি রাশিয়া, ভারত, চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ব্রুনাই, মায়ানমার এবং সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশে আন্তর্জাতিক সেমিনার ও সিম্পােজিয়ামে অংশগ্রহণ করেন। সুখ কি সােনার হরিণ! ও সুখ-শান্তি-প্রশান্তি শিরােনামে তাঁর আরাে দুইটি বই প্রকাশের অপেক্ষায় ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com