1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:২৯ অপরাহ্ন
"
ব্রেকিং নিউজ
মাগুরায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েমা সোবহান আনভীরের গ্রেফতার ও বিচারের দাবিতে গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও মিছিল মাগুরার শ্রীপুরে কৃষকের অ্যাপের মাধ্যমে ১ দিন ব্যাপী কৃষক নিবন্ধন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির নব নিযুক্ত চেয়ারম্যান, শ্রীপুর-মাগুরার সন্তান মেজর জেনারেল এ. টি. এম আব্দুল ওয়াহাব বিশ্বব্যাপী করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ কোটি ছাড়িয়ে গেল সর্বাত্মক লকডাউনের মেয়াদ বাড়লো আরও এক সপ্তাহ মাগুরা জেলার শ্রীপুরে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভারতজুড়ে আর্তনাদ, হাসপাতালগুলোতে মিলছে না চিকিৎসা সেবা ! মাগুরা থেকে ঢাকা মহাসড়কে দুর্ঘটনার আশঙ্কা নিয়েই সেতুর ওপর দিয়ে চলছে যানবাহন ! মানবতার হাত বাড়িয়ে দিলেন দারিয়াপুর ইউপি চেয়ারম্যান: জাকির হোসেন কানন কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ ঘোষণা
শিরোনাম
মাগুরায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েমা সোবহান আনভীরের গ্রেফতার ও বিচারের দাবিতে গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও মিছিল বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর দক্ষিণ এর নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। মাগুরার শ্রীপুরে কৃষকের অ্যাপের মাধ্যমে ১ দিন ব্যাপী কৃষক নিবন্ধন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত মাগুরায় যুবনেতা সাকিব হাসান তুহিনের ব্যতিক্রমী এক ইফতার বিতরণ। শ্রীপুর উপজেলার আমতৈল বাজারে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই মাগুরায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ইফতার বিতরন শ্রীপুরে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার সামগ্রী বিতরণ মাগুরায় শত্রুজীৎপুরে নিরীহ পরিবারের উপর হামলা মধুখালীর মধুমতি নদী ভাঙ্গন রোধে জিও ব্যাগ ডাম্পিং কাজের উদ্বোধন মাদারীপুরের শিবচরে বাল্কহেডে স্পিডবোটের সংঘর্ষ :২৬ মরাদেহ উদ্ধার

এক সপ্তাহ পর করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা নব্বইয়ের নিচে

  • আপডেট করা হয়েছে শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ২৬ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক ঃ
দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল নব্বইয়ের নিচে নেমেছে। ফলে নয়দিন পর দৈনিক মৃত্যুর সংখ্যা নব্বইয়ের নিচে নামল। গতকাল দেশে আরো ৮৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে ৩ হাজার ৬২৯ জনের শরীরে প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে গতকাল বিকালে এক স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

জানা যায়, ১৪ এপ্রিল প্রথমবারের মতো দৈনিক মৃত্যুসংখ্যা নব্বইয়ের ঊর্ধ্বে ওঠে। এদিন ৯৬ জনের মৃত্যু হয়েছিল। ১৬ থেকে ১৯ এপ্রিল চারদিন দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল একশর বেশি। ১৯ এপ্রিল রেকর্ড ১১২ জনের মৃত্যু হয়। ১৪ থেকে ২২ এপ্রিল টানা নয়দিন পর দৈনিক মৃত্যুর সংখ্যা নব্বইয়ের নিচে নেমেছে। গতকাল ৮৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৮৬৯ জনে। আর মোট শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জন করোনা রোগী।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৪৯টি পরীক্ষাগারে ২৫ হাজার ৮৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ৩৯ লাখ ৩২ হাজার ৮০টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১৩ লাখ ৭০ হাজার ৯২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বশেষ বাড়ি ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ৫ হাজার ২২৫ জন করোনা রোগী সুস্থ হওয়ায় মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা বিবেচনায় শনাক্তের হার ১৪ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।

গতকাল মারা যাওয়া ৮৮ জনের মধ্যে ৬২ জন পুরুষ ও ২৬ জন নারী। তাদের মধ্যে ৫৩ জন সরকারি হাসপাতালে, ৩৪ জন বেসরকারি এবং একজন হাসপাতালে আনার পথে মারা গেছেন। মৃতদের বয়স বিবেচনায় ৬০ জন ষাটোর্ধ্ব ছিলেন। বাকিদের মধ্যে ১৫ জনের বয়স ৫১-৬০ বছর, ছয়জন করে ১২ জন ৪১-৫০ ও ৩১-৪০ বছর এবং একজনের বয়স ১০ বছরের কম ছিল। তাদের মধ্যে ৫৩ জন ঢাকা বিভাগের, ১৮ জন চট্টগ্রাম, তিনজন করে ১২ জন রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুর এবং পাঁচজন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন। গতকাল পর্যন্ত দেশে ১০ হাজার ৮৬৯ জন করোনা রোগীর মধ্যে ৮ হাজার ১০ জন পুরুষ এবং ২ হাজার ৮৫৯ জন নারী।

গত বছরের মার্চে দেশে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ শনাক্তের কথা জানানো হয়। এরপর মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল। পরে সংক্রমণ নিম্নমুখী হলেও নভেম্বর-ডিসেম্বরে কিছুটা বৃদ্ধি পায়। সর্বশেষ চলতি বছরের মার্চে সংক্রমণের দ্বিতীয় পর্যায় শুরু হয়। তবে প্রথমবারের চেয়ে দ্বিতীয়বারের সংক্রমণের তীব্রতা খুব বেশি। বর্তমান পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে বলে সতর্ক করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, গত ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর মাত্র দুই মাসের ব্যবধানে শতাধিক দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়লে গত বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের ১৯ দিন পর মৃত্যুর খবর জানায় সরকার। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে বাংলাদেশ ৩৩তম এবং মৃতের সংখ্যায় ৩৭তম অবস্থানে রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com