1. shahalom.socio@gmail.com : admin :
  2. banglaronusandhantv@gmail.com : বাংলার অনুসন্ধান : বাংলার অনুসন্ধান টিভি
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন
"
শিরোনাম
শ্রীপুরে গোপন সংবাদের ভিত্তিতে ৭৮৯ পিচ ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করছে পুলিশ সারাদেশে ১৪ দিনের শাটডাউনের সুপারিশ !! ইন্টারনেট বিল বেশি নিলে অভিযোগ করবেন যেভাবে !! শ্রীপুরে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন !! শ্রীপুরে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত মাগুরায় আনসার ও ভিডিপির বৃক্ষরোপণ অভিযান শ্রীপুরে মুজিববর্ষ উপলক্ষে আনসার ও ভিডিপির বৃক্ষরোপণ অভিযান-২০২১ পাখি মাস্টার হত্যাকান্ডের বিচারের দাবিতে শিক্ষক সমাজের মানববন্ধন শ্রীপুরে ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ উপহার দিলেন প্রধানমন্ত্রী বর্ধিত ভাড়াতেও সব সিটে যাত্রী বহন !! বাংলার অনুসন্ধান

মাগুরায় বাসদের অদম্য পাঠশালার ১ বছর বর্ষপূর্তি অনুষ্ঠান

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ৬৪ বার পড়া হয়েছে

মাগুরায় বাসদের অদম্য পাঠশালার ১ বছর বর্ষপূর্তি অনুষ্ঠান

ফারুক আহমেদ

অদম্য পাঠশালার এক বছর পূর্তিতে অভিজ্ঞতা বিনিময়, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ।

অদম্য পাঠশালার এক বছর পূর্তি উপলক্ষে শুক্রবার ২৮ মে ২০২১ সকাল সাড়ে ১০টায় পশ্চিম দোয়ারপাড় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মাগুরা জেলা শাখার উদ্যোগে শিক্ষক- শিক্ষার্থী- অভিভাবক- শুভানুধ্যায়ীদের অভিজ্ঞতা বিনিময় সভা, শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য প্রকৌশলী শম্পা বসু । বক্তব্য প্রদান করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী কেন্দ্রীয় নেতা কাজী নজরুল ইসলাম ফিরোজ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মাগুরা জেলা শাখার সহ-সভাপতি মিঞা ওহিদ কামাল বাবলু, সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী, বিশিষ্ট সমাজ সেবক কামরুজ্জামান চপল, মোশাররফ হোসেন, শিক্ষক শাহ্জাহান মৃধা বাবলু, শিক্ষক শতদল বিশ্বাস, অভিভাবক ও সাংবাদিক রূপক আইচ, অভিভাবক কারিমুন্নেসা, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ঝিনাইদহ জেলা সমন্বয়ক এ্যাডভোকেট আসাদুল ইসলাম আসাদ, অদম্য পাঠশালার শিক্ষক জয় বিশ্বাস, শিক্ষার্থী কেয়া বিশ্বাস, ঐশী বিশ্বাস প্রমুখ ।

এছাড়া মাগুরার নানা পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ শুভ কামনা জানিয়েছেন।

অদম্য পাঠশালার সমন্বয়ক প্রকৌশলী শম্পা বসু বলেন, ২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ঝুঁকি এড়াতে ১৭ মার্চ থেকে দেশের সকল স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়। এর ফলে করোনা সংক্রমণের ঝুঁকি এড়ালেও সারাদেশের কোটি কোটি শিক্ষার্থীর শিক্ষাজীবন মারাত্মক সংকটে পড়ে যায়। বিশেষ করে দরিদ্র, নিম্নবিত্ত পরিবারের শিক্ষার্থী যাদের গৃহশিক্ষক রাখার সামর্থ্য নেই, সামর্থ্য নেই মোবাইল, কম্পিউটার কেনা ও ইন্টারনেট সংযোগ নেবার, অনলাইন ক্লাস করার, তাদের শিক্ষাজীবন ধ্বংসের মুখে দাঁড়িয়ে যায়। এইসব শিশু কিশোরেরা যেন শিক্ষার আঙ্গিনা থেকে ছিটকে না পরে সে জন্য মাগুরায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বাসদ এর উদ্যোগে গত বছর ২০২০ সালের ২৮ মে ‘করোনায় থামবে না পড়া’ এই স্লোগানকে সামনে রেখে ‘অদম্য পাঠশালা’ কার্যক্রম শুরু হয়।

সম্পূর্ণ স্বেচ্ছাশ্রম ও জনগণের সহায়তায় করোনাকালে আনন্দময় শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়েছে এখানে। শিক্ষার্থীদেরকে বই, খাতা, কলম, ব্যাগসহ শিক্ষা উপকরণ, খাদ্য ও অন্যান্য সহায়তা করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ডের চর্চাও করা হয় অদম্য পাঠশালায় ।

বর্তমানে দেশের ২৯টি জেলায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে অদম্য পাঠশালা পরিচালিত হচ্ছে। অভিভাবক ও শুভানুধ্যায়ীরা বলেন, অদম্য পাঠশালা কার্যক্রমকে সামনের দিনেও অব্যাহত রাখতে তাদের সহযোগিতা থাকবে। অভিজ্ঞতা বিনিময় সভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় । শিক্ষার্থীদের মাঝে অদম্য পাঠশালার টি-শার্ট , খাতা, কলম বিতরণ করা হয় ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
প্রকাশক কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত

Designed by: Nagorik It.Com